বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

বশেমুরবিপ্রবিতে গভীর রাতে সংঘর্ষ

যা যা মিস করেছেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভোস্টের সাথে অপমানসূচক আচরণকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত ১২.৪৫ থেকে সংঘর্ষ শুরু হয় এবং প্রায় ১.৩০ পর্যন্ত কয়েক দফায় সংঘর্ষ হয়।

নাম প্রকাশ অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘শেখ রাসেল হলের সিট নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম হল প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়ার সাথে অপমানজনক আচরণ করেন। পরবর্তীতে এই আচরণের প্রতিবাদ জানিয়ে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থীরা হলে উপস্থিত হলে জাহাঙ্গীর আলম গ্রুপের শিক্ষার্থীরা হলের বাইরে অবস্থান নেয় এবং একপর্যায়ে বিজয় দিবস হলে হামলার ঘটনা ঘটে। পরবর্তীতে জাহাঙ্গীর আলম গ্রুপের সাথে তিনটি হলের আবাসিক ছাত্রদের দফায় দফায় সংঘর্ষ হয় এবং রাত প্রায় ১.৩০০ এর দিকে জাহাঙ্গীর আলম গ্রুপের শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাইরে বের করে দেয়া হয়।’

এ বিষয়ে শেখ রাসেল হলের প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়া বলেন, ‘গতকাল রাতে যখন শুনলাম আমাদেরই একটা ছেলে জাহাঙ্গীর হলে তান্ডব শুরু করেছে তখন হলে যাই। গিয়ে দেখতে পাই সেখানে প্রক্টর, সহকারী প্রক্টর রয়েছেন। আমাকে দেখে সে আরও উত্তেজিত হয়ে যায় এবং প্রক্টর ও সহকারী প্রক্টরের সামনেই আমাকে বাজে ভাষায় বাবা-মা তুলে বকা-ঝকা করে। এরপর সেখান থেকে চলে আসি। পরবর্তী ঘটনার আমি প্রত্যক্ষদর্শী নই, শুধু শুনেছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মন্তব্য করতে রাজি হননি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security