বুধবার, মে ১, ২০২৪

কাতার সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

যা যা মিস করেছেন

কাতার সফর শেষে বুধবার (২৩ মার্চ) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, সফরকালে সেনাবাহিনী প্রধান গত ২১ মার্চ ২০২২ তারিখ কাতার আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন। ওই এক্সিবিশন উদ্বোধন করেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। উদ্বোধনের প্রাক্কালে সেনাবাহিনী প্রধান কাতারের আমিরের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। পরে তিনি কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের সাথে DIMDEX-২০২২ এ অংশগ্রহণকারী আন্তর্জাতিক ডিফেন্স ইন্ডাস্ট্রিসমূহের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় তিনি তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ড. ইসমাইল দেমির সঙ্গে বৈঠক করেন।

DIMDEX চলাকালে শ্রীলংকা সশস্ত্র বাহিনীর চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল সাভেন্দ্র সিলভা এবং রুয়ান্ডা সশস্ত্র বাহিনীর চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল জ্য বস্কো কাজুরা এর সাথেও পৃথকভাবে সাক্ষাৎ করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সাক্ষাতে শ্রীলংকা এবং রুয়ান্ডা সশস্ত্র বাহিনীর সাথে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সম্পর্ক আরও জোরদার করাসহ পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন সেনাবাহিনী প্রধান।

কাতার সফরের দ্বিতীয় দিনে (২২ মার্চ ২০২২) সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ এয়ার মার্শাল সালেম বিন হামাদ বিন মোহাম্মদ বিন আকিল আল নাবিতের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ এবং কাতার সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। এসময় তিনি দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সমন্বিত যৌথ প্রশিক্ষণ, অনুশীলন এবং অন্যান্য বিষয়ে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।

সেনাবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে কাতারসহ DIMDEX-২০২২ এ অংশগ্রহণকারী বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সাথে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সম্পর্ক ও সহযোগিতার সম্ভাবনা আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security