বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বিশ্বজুড়ে কমলো করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যু

যা যা মিস করেছেন

বিশ্বজুড়ে তাণ্ডব চালিয়েই যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। তবে ২৪ ঘণ্টার হিসেবে বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে।

গত ২৪ ঘণ্টায় (শনিবার) সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ২৬ লাখ ৩৯ হাজার ৬০৩ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৪৭ জনের।

আগের দিন (শুক্রবার) বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছিল ৩৫ লাখ ৪৯ হাজার ৯০৯ জন। আর ওই সময়ে মৃত্যু হয়েছিল ১০ হাজার ২৪০ জন।

শনিবার আক্রান্তের দিক থেকে শীর্ষে আছে এশিয়ার দেশ ভারত। তবে মৃত্যুর দিক থেকে শীর্ষে আছে আমেরিকা।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার ৫৭৬ জন। এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৮৯২ জনের।

শুক্রবার মৃত্যু ও আক্রান্তে উভয় ক্ষেত্রেই শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। এদিন দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ৪ লাখ ৯৭ হাজার ৩৫১ ও ৩ হাজার ৬৮৯ জন।

তবে শনিবার দেশটিতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৯২ হাজার ২৮ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১২৭ জনের।

শনিবার আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এদিন মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৭ হাজার ৩১৬ জনের। আর এই সময়ে মৃত্যু হয়েছে ৬৯৫ জনের।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে তৃতীয় সর্বোচ্চ ১ লাখ ৪৩ হাজার ৫১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৯১ জনের।

আর এই সময়ে রাশিয়ায় মোট করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে ১ লাখ ১৩ হাজার ১২২ জনের শরীরে। আর দেশটিতে এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। তথ্যসূত্র: ওয়ার্ল্ডওমিটার্স

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security