শনিবার, মে ৪, ২০২৪

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন বন্ধের কোনো পরিকল্পনা নেই: সিইসি

যা যা মিস করেছেন

করোনাভাইরাস সংক্রমণের কারণে আপাতত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন বন্ধের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরিস্থিতি পরিদর্শনে এসে নগরীর মর্গান স্কুলে প্রিজাইডিং ও রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

সিইসি বলেন, ‘প্রিজাইডিং অফিসারের কী দায়িত্ব সেটা নতুন করে বলার নেই। আমি বলবো নির্বাচন পরিচালনার ব্যাপারে আপনাদের নিরপেক্ষতাই সবচেয়ে বড় অস্ত্র। এটাই প্রথম কথা।’
ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, ইভিএমের জন্য নির্বাচন কমিশনকে অনেক তিরস্কার সহ্য করতে হয়েছে। কিন্তু তখন আমরা বিশ্বাস করেছি এটাই একমাত্র নির্ভরযোগ্য প্রযুক্তি, যার মাধ্যমে নির্বাচন নিরপেক্ষভাবে করা সম্ভব। তাই আমরা কারও তিরস্কারে কর্ণপাত করিনি।

তিনি বলেন, ইভিএম নিয়ে আমাদের যাত্রা অব্যাহত রেখেছি। এটা ব্যবহারে ভুল হতেই পারে। সে ভুল থেকে আমরা শিক্ষা গ্রহণ করবো। প্রথমে ইভিএম আরও জটিল ছিল, এখন এটা সহজ হয়েছে। আমরা ইভিএম এক্সপার্ট তৈরি করে ফেলেছি, ভবিষ্যতে আরও তৈরি করবো।

এ সময় উপস্থিত ছিলেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম ও জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security