বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

উন্নয়ন অগ্রযাত্রাকে কোনভাবেই বাধাগ্রস্ত হতে দেয়া যাবে না: প্রধানমন্ত্রী

যা যা মিস করেছেন

সরকারের সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়নের ফলে বাংলাদেশ আত্মমর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে স্থান করে নিয়েছে- বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের ৩ বছর পূর্তি উপলক্ষে সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে, তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, মহামারীকালেও সকল প্রতিবন্ধকতা কাটিয়ে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন অগ্রযাত্রাকে কোনভাবেই বাধাগ্রস্ত হতে দেয়া যাবে না। করোনার নতুন প্রভাব মোকাবেলায়ও সবাইকে একসাথে কাজ করতে হবে, সংক্রমণরোধে দ্রুত টিকা নেয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি ও চতুর্থ বর্ষে পদাপর্ণ উপলক্ষে সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ ভাষণ রাষ্ট্রীয় গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ সব বেসরকারি টিভি চ্যানেল এবং রেডিও স্টেশনগুলোতে একযোগে সম্প্রচার করা হয়।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণের শুরুতেই বিশ্বব্যাপী করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ায়, সবাইকে এখনই সাবধান হওয়ার পরামর্শ দেন।এসময় ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর,  টানা ১৩ বছরে সরকারের ধারাবাহিক সাফল্যের কথা তুলে ধরেন শেখ হাসিনা।

বতর্মান সরকারের আমলে দেশের উন্নয়ন চিত্র ও বাস্তবায়নাধীন মেগা প্রকল্পগুলোর কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, নির্বাচনের আগে দেয়া প্রতিশ্রুতির প্রায় সবই পূরণ করেছে সরকার।বঙ্গবন্ধু কন্যা বলেন, আওয়ামী লীগের ওপর সাধারণ মানুষ আস্থা রাখার ফলেই বাংলাদেশ নানা ক্ষেত্রে দক্ষিণ এশিয়ায় নেতৃত্ব দিচ্ছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা অর্জন করেছে, যা জাতির জন্য অবিস্মরণীয় সাফল্য বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

দেশের অগ্রগতি অনেকেরই সহ্য হচ্ছে না মন্তব্য করে শেখ হাসিনা বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে দেশে-বিদেশে বসে নানা ষড়যন্ত্র করছে। এ বিষয়ে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

নতুন প্রজন্মের জন্য একটি সম্ভাবনাময় ভবিষ্যৎ বিনির্মাণই সরকারের লক্ষ্য জানিয়ে, দেশের মানুষ আগামীতেও আওয়ামী লীগের উপর আস্থা রাখবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন বঙ্গবন্ধু কন্যা।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security