বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

নারায়ণগঞ্জে ট্রলার ডুবির ঘটনায় লঞ্চ জব্দ, গ্রেফতার ৪

যা যা মিস করেছেন

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে একই পরিবারের চারজনসহ অন্তত ৯ জন নিখোঁজ হয়েছেন। ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নদীতে ট্রলারকে ধাক্কা দেওয়ার অভিযোগে ‘এমভি ফারহান-৬’ নামের লঞ্চটি জব্দ করেছে নৌ-পুলিশ। গতকাল সন্ধ্যায় ঢাকার কালীগঞ্জ এলাকায় লঞ্চটির নিজস্ব ডকইয়ার্ড থেকে জব্ধ করা হয়। এ সময় ‘লঞ্চের ড্রাইভার, মাস্টারসহ চারজনকে আটক করেছে কেরানীগঞ্জ থানা পুলিশ।

পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানায়, সকালে ধর্মগঞ্জ খেয়াঘাট থেকে ট্রলারটি প্রায় ৩০-৪০ জন যাত্রী নিয়ে বক্তাবলী ঘাট থেকে ধর্মগঞ্জ চতলার মাঠ ঘাটে আসছিল। অপর দিকে একটি যাত্রীবাহী লঞ্চ ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিল। ধর্মগঞ্জ চতলার মাঠ গুদারাঘাট বরাবর নদীতে লঞ্চ ও ট্রলারে সংঘর্ষ বাধে। এতে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের ৩৫/৪০ যাত্রী তীরে উঠতে সক্ষম হলেও নিখোঁজ রয়েছেন অন্তত ৯ জন।  নৌ পুলিশের তালিকা মতে নিখোঁজ জাসমিন, তামিম (৮), তাসলিমা (১৫) ও তাসফিয়া একই পরিবারের। অন্যান্যরা হচ্ছেন মোতালিব, আবদুল্লাহ, আওলাদ, শওকত ও খবির। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, ফতুল্লা থানা পুলিশ, কোস্টগার্ড ও ডুবুরিরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

পুলিশ এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করেছে। ট্রলারডুবির খবর পেয়ে নিখোঁজদের পরিবার ও স্বজনরা নদীর দুই পাড়ে ভিড় করেন। তাদের আহাজারিতে নদীর পাড়ে পরিবেশ ভারী হয়ে ওঠে। নিখোঁজদের মধ্যে কলেজছাত্র মোয়াজ্জেম ও কয়েকটি শিশু রয়েছে বলে স্বজন ও প্রত্যক্ষদর্শীরা দাবি করছেন। নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদাউস বলেন, ‘কুয়াশাচ্ছন্ন আবহাওয়া ও নদীর পানি কালো হওয়ায় উদ্ধার কার্যক্রম সমাপ্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আবারও উদ্ধার করা শুরু হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security