বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

গ্রাহকদের অ্যাকাউন্টে ভুল করে ১৫০০ কোটি টাকা পাঠাল ব্যাংক

যা যা মিস করেছেন

ঘটনাটি যুক্তরাজ্যের। সেখানে গত ২৫ ডিসেম্বর বড়দিনের উপহার উপলক্ষে দু’হাজার গ্রাহকের অ্যাকাউন্টে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা পাঠিয়েছিল একটি বেসরকারি ব্যাংক। কিন্তু প্রযুক্তিগত ক্রুটির কারণে ওই গ্রাহকদের অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা (১৭৫ মিলিয়ন ইউএস ডলার) চলে যায়। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৫০০ কোটি টাকা।

বিপুল পরিমাণ টাকা গ্রাহকদের অ্যাকাউন্টে চলে যাওয়ায় মাথায় বাজ পড়ার মতো অবস্থা হয়েছে স্যানট্যান্ডার নামে ওই ব্যাংকের। এদিকে, বাড়তি টাকা গ্রাহকরা ফেরত দিতে চাইছেন না বলে দাবি করেছেন ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংক আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে যে ভাবেই হোক ওই টাকা গ্রাহকদের থেকে পুনরুদ্ধারের।

ব্রিটেনের আইন বলছে, যদি কোনও গ্রাহকের অ্যাকাউন্টে ভুলবশত টাকা ঢোকে তা হলে তা ব্যাংক ফেরত নিতে পারে। গ্রাহক যদি সেই টাকা দিতে অস্বীকার করেন তা হলে তাঁর ১০ বছর কারাদণ্ড হতে পারে। ব্রিটেনে স্যানট্যান্ডার ব্যাংকের প্রায় এক কোটি ৪০ লক্ষ গ্রাহক আছে। এবং ৬১৬টি শাখা আছে। সূত্র : সিএনএন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

চোরাই গাড়ি সহ আটক-১

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security