বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষার দিনগুলোতে কড়া নিরাপত্তায় থাকবে ইবি ক্যাম্পাস

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:

আসন্ন গুচ্ছভুক্ত এ,বি, সি ও নিজস্ব ব্যবস্থাপনায় ডি ইউনিটের ভর্তি পরীক্ষার দিনগুলোতে কড়া নিরাপত্তায় থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস। বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব তথ্য নিশ্চিত করেন পরীক্ষা নিরাপত্তা কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

এ সময় তিনি জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করেছে ইবি। প্রক্সি রোধে প্রতিটি পরিক্ষার্থীকে ফেস সনাক্ত করে হলকক্ষে প্রবেশাধিকার দেওয়া হবে। সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নিয়োজিত থাকবে পুলিশ, র‍্যাব, আনসার ও গোয়েন্দা সংস্থা। জরুরি প্রয়োজনে থাকবে প্রক্টরিয়াল টিম এর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও পরীক্ষার্থীদের সহযোগিতায় থাকবে রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরা। তীব্র তাপদাহে পরীক্ষার্থী অসুস্থ হলে থাকবে জরুরি মেডিকেল টিম। এছাড়াও যানজট এড়াতে থাকবে ট্রাফিক পুলিশ। উত্তরবঙ্গ থেকে আগত পরীক্ষার্থীদের বহনকারী বাস অবস্থান নেবে শান্তিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দক্ষিণবঙ্গ থেকে আগত বাস এসে অবস্থান নিবে শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজ।

এ ছাড়া প্রতিবারের মতো জরুরি অবস্থায় পরীক্ষার্থীদের সেবা দিতে ছাত্রলীগে জয় বাংলা বাইক সার্ভিসও চালু থাকবে বলে জানিয়েছেন প্রক্টর।

পরীক্ষা নিরাপত্তা কমিটির আহবায়ক ও প্রক্টর ছাড়াও সহকারী প্রক্টর অধ্যাপক ড. আমজাদ হোসেন ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.বাকী বিল্লাহ সভায় উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন ইবি সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলামসহ ও ইবি প্রেস ক্লাবের সভাপতি মঞ্জুরুল ইসলাম নাহিদসহ সংগঠন দুটিতে কর্মরত অন্য সাংবাদিকবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ