শুক্রবার, জুন ১৪, ২০২৪

ক্যাম্পাসে ১০০ গাছ লাগাবে মানারাত ছাত্রলীগ

যা যা মিস করেছেন

প্রতিবেদক (এস এম মামুন)

তীব্র দাবদাহে পুড়ছে দেশ। যেন বাতাসের সঙ্গে আগুন উড়ছে। বিঘ্নিত হচ্ছে স্বাভাবিক জীবন যাপন। আগামী কয়েক দিনেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই, বৃষ্টির আশাও নেই। জলবায়ু পরিবর্তনের ফলে বৈরি আচরণ করছে প্রকৃতি। এমন পরিস্থিতিতে ক্যাম্পাসে ১০০ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে মানারাত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর মধ্যে ৫০টি গাছ রোপন করেছেন দলীয় নেতাকর্মীরা।বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও SDG অর্জনের লক্ষ্যে সাভার – আশুলিয়া মানারাত বিশ্বিবদ্যালয় ছাত্রলীগ কর্মীদের উদ্বেগে বৃক্ষরোপণ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে গোলাপ চত্ত্বরে ও আশে পাশে এসব গাছ রোপন করা হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক, হোসাইন মোহাম্মদ মুবসিন।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে পাঁচ লাখ, বছরব্যাপী এক কোটি বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে। পরিবেশবান্ধব এ সিদ্ধান্তে শামিল হয়েছে মানারাত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। আমরা দুই দিনে ১০০ এবং সামনে এই বৃক্ষরোপণ অব্যাহত রাখবো ইনশাআল্লাহ। বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ সবুজায়ন হোক, দেশ সবুজে ভরে উঠুক- এটাই চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিপার্টমেন্টের সিনিয়র ছাত্রনেতা মোঃ ফাহিম, সিএসই ডিপার্টমেন্টের ছাত্রনেতা মাফুজুর রহমান সাহান সহ অনন্য ছাত্রলীগ কর্মীবৃন্দ।

এবং ছাত্রনেতা মাফুজুর রহমান সাহান বলেন, আমাদের গাছ লাগানোর পাশাপাশি, সেই গাছ গুলোর নিয়মিত যত্ন নিবো আমরা।
গাছ লাগান পরিবেশ বাঁচান। ধন্যবাদ প্রাণপ্রিয় বাংলাদেশ ছাত্রলীগ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ