বুধবার, মে ১, ২০২৪

অস্থায়ী কর্মচারী দ্বারা বশেমুরবিপ্রবির উপাচার্য অবরুদ্ধ

যা যা মিস করেছেন

শাহ মো জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন ভাতার দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুবকে অবরুদ্ধ করেছে বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী কর্মচারীরা

আজ সকাল ১১.০০ টা থেকে উপাচার্য দপ্তরে তালা প্রদান করে দপ্তরের ভেতরে অবস্থান নেয় প্রায় অর্ধশতাধিক কর্মচারী। অস্থায়ী কর্মচারী মোহাম্মদ গোলাম রসূল শেখ বলেন, “আমরা দীর্ঘদিন যাবৎ বেতন পাচ্ছি না। এখন এতটাই দূরাবস্থায় রয়েছি যে এখন আমরা আমাদের পরিবারের সদস্যদের তিনবেলা খাবারের ব্যবস্থাও করতে পারছি না। আমাদের একাধিকবার সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হলেও কোনো সমাধান হয়নি। এমনকি আমাদের দশ সদস্যের একটি দল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে গেলেও তারা জানিয়েছে এই কর্মচারী নিয়োগের ক্ষমতা উপাচার্যের রয়েছে।”

এসময় তিনি আরও বলেন, “এর আগেও আমরা একবার উপাচার্যকে অবরুদ্ধ করেছিলাম। ওইসময় সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে আমরা অবরোধ তুলে নিয়েছিলাম কিন্তু এবারে আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই অবস্থােনেই থাকবো।”

এ বিষয়ে উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, “এই কর্মচারীদের যে উপায়ে নিয়োগ দেয়া হয়েছে সেটি বৈধ নয়। আর বিশ্ববিদ্যালয়ে কত সংখ্যক নতুন কর্মচারী নিয়োগ দেয়া যাবে সেটি ইউজিসির মাধ্যমেই নির্ধারিত হয়। আমরা বিষয়টি ইউজিসিকে জানিয়েছি।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security