বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

নেত্রকোনায় কোচ সম্প্রদায়ের বিহু উৎসব ও হতি সম্প্রদায়ের বসন্ত বর্ত উৎসব পালন

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় কোচ সম্প্রদায়ের বিহু উৎসব ও হদি সম্প্রদায়ের বসন্ত বর্ত উৎসব ২০২১ পালিত হয়েছে। ‘সম্প্রীতির মেলবন্ধন” এই শ্লোগানে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমিতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং এর সভাপতিত্বে প্রধান হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনার জেলা প্রশাসক ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমির নির্বাহী পরিষদের সভাপতি কাজি মো. আবদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস ঝুমা, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান, পৌর মেয়র আলা উদ্দিন আলাল, উপজেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, জেলা পরিষদের সদস্য শফিকুল ইসলাম শফিক, আদিবাসী লেখক ও গবেষক যুগল কিশোর কোচ, বাংলাদেশ হদি ক্ষত্রিয় কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি লিটন দেব সেন, টিডব্লিওএ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সমীরণ কুমার সিংহ, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান।

এছাড়াও জেলা প্রশাসকের স্টাফ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর আরিফ চৌধুরী সহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠান শেষে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা থেকে আগত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমির শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

চোরাই গাড়ি সহ আটক-১

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security