৮ বছর আগে বর্ণবাদী মন্তব্য করে এখন শাস্তি পাচ্ছেন ইংলিশ পেসার - দ্যা মেইল বিডি / খবর সবসময়
ক্রিকেট

৮ বছর আগে বর্ণবাদী মন্তব্য করে এখন শাস্তি পাচ্ছেন ইংলিশ পেসার

হঠাৎ বিপদের মুখে পড়তে চলেছেন ইংল্যান্ডের লর্ডস টেস্টে অভিষেক হওয়া ফাস্ট বোলার অলি রবিনসন। ৮ বছর আগে করা বর্ণ এবং ইসলাম ধর্মবিদ্বেষী মন্তব্য করায় সিরিজের দ্বিতীয় টেস্ট নিষিদ্ধ হতে পারেন তিনি। পাশাপাশি থাকতে পারে আর্থিক জরিমানাও।

রাতারাতি তারকা বনে যাওয়া রবিনসনকে নিয়ে সমর্থক মহলের আগ্রহের কমতি ছিল না। শুরু হয়ে যায় তার দৈনন্দিন জীবনের কর্মকাণ্ড নিয়ে নানা চর্চা। আর এতেই বেরিয়ে আসে এই ফাস্ট বোলারের কুকীর্তি। নেট দুনিয়ায় খুঁটিয়ে রবিনসনের টুইটার থেকে বের করা হয়েছে আপত্তিকর সব টুইট। যেখানে এখন থেকে ঠিক ৮ বছর আগে ১৮ বছর বয়সী রবিনসন অনেকগুলো টুইট করেছিলেন যা বর্ণবাদী এবং ধর্মবিদ্বেষী।

তারকাখ্যাতি পাওয়ারও অনেক আগের ঘটনা। তখন ১৮ বছরের তরুণ রবিনসন। নিজের সোশ্যাল মিডিয়ায় তখন একাধিকবার সরাসরি ধর্ম-বর্ণ বিদ্বেষ ছড়িয়েছিলেন। মুহুর্তেই ভাইরাল হয়েছে রবিনসনের সেই টুইটগুলো। রবিনসনের এমন কুকীর্তি নিয়ে স্বোচ্চার হয়েছেন অনেকেই।

কড়া সমালোচনা করেছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার নাসের হুসেন। এছাড়াও রবিনসনের মত একজন বর্নবাদী ব্যাক্তিত্বকে ইংল্যান্ড জাতীয় দলে সুযোগ দেয়ার আগে তার পূর্বের জীবনি সম্পর্কে বিস্তারিত খোজ খবর না নেওয়াই ইসিবিকেও এক হাত নিয়েছিলেন সাবেক অধিনায়ক মাইকেল ভন।

এবার তোপের মুখে পড়েই রবিনসনকে শাস্তি দিতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, বর্ণবাদী যেকোনও কাজের বিপক্ষে তারা। ঘটনা পুরনো হলেও এমন কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য শাস্তি পেতে হবে রবিনসনকে। লর্ডসে আজ (৬ জুন) চলছে টেস্টের পঞ্চম দিন। এই টেস্ট শেষ হলেই শাস্তির কথা জানিয়ে দেয়া হবে।

তবে এই ঘটনার জন্য চলমান টেস্টের প্রথম দিনেই অনুতপ্ত এবং ক্ষমা প্রার্থণা করেছেন রবিনসন।

Tags
Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close