বৃহস্পতিবার, মে ২, ২০২৪

মেসির গোলের পরেও হেরে গেলো ​বার্সেলোনা

যা যা মিস করেছেন

যেকোনো লিগের শেষ দিকের ম্যাচগুলো বরাবরই মহাগুরুত্বপূর্ণ। এসব ম্যাচে জয়ের মাধ্যমে শিরোপা নিশ্চিত করে বড় দলগুলো। কিন্তু এবার শেষ দিকে এসেই যেন পয়েন্ট খোয়ানোর উৎসবে মেতেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা।

রোববার রাতে নিজেদের ঘরের মাঠে সেল্টা ভিগোর কাছে ১-২ গোলে হেরে গেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। অধিনায়ক লিওনেল মেসির গোলে প্রথমে লিড নিয়েছিল স্বাগতিকরাই। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করে পরাজয়ের হতাশাই মিলেছে তাদের।

এই পরাজয়ের ফলে কাগজে-কলমের হিসেবেও স্প্যানিশ লা লিগার শিরোপা জেতার সম্ভাবনা শেষ হয়ে গেলো বার্সেলোনার। সেল্টার বিপক্ষে ম্যাচের আগে অন্তত নানান সমীকরণের মারপ্যাঁচে টিকে ছিল তাদের আশা। কিন্তু হতাশার পরাজয়ের তাও আর বাকি রইল না।

লা লিগার শিরোপার দৌড় এখন সীমাবদ্ধ হয়ে গেছে মাদ্রিদের দুই ক্লাবের মধ্যে। লিগের ৩৭ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৮৩ পয়েন্ট এবং রিয়াল মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৮১ পয়েন্ট।

এখন শেষ রাউন্ডের ম্যাচ জয় পেলে কোনো সমীকরণ ছাড়াই চ্যাম্পিয়ন হয়ে যাবে অ্যাটলেটিকো। কিন্তু তারা ড্র করলে বা হেরে গেলেই হাসি ফুটবে রিয়ালের মুখে। কেননা সেক্ষেত্রে নিজেদের ম্যাচে জয় পেলেই টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হবে তারা। আবার রিয়াল পয়েন্ট খোয়ালে শিরোপা চলে যাবে অ্যাটলেটিকোর ঘরে।

শিরোপার লড়াই থেকে আগেই ছিটকে গেছিল বার্সেলোনা। রোববার রাতের পরাজয়টি শুধু নিশ্চিত করেছে বিষয়টি। সেল্টার কাছে হেরে যাওয়া ম্যাচটিতে আবারও ফুটে উঠেছে বার্সেলোনার রক্ষণভাগের দৈন্যদশা। পুরো ম্যাচে মাত্র চারবার শট করেই দুই গোল পেয়ে গেছে বার্সেলোনা।

অথচ ম্যাচের ২৮ মিনিটের সময় সার্জিও বুসকেটসের দুর্দান্ত এক ক্রসে হেড করে দলকে এগিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। চলতি লিগে এটি তার ৩০তম গোল। এ নিয়ে নবমবারের মতো লা লিগার এক আসরে ৩০ গোলের রেকর্ড গড়লেন বার্সা অধিনায়ক।

কিন্তু এর সুখস্মৃতি বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট দশেক পর সান্তি মিনার গোলে সমতা ফেরায় সেল্টা। ডি-বক্সের মুখে এমনভাবে দাঁড়িয়ে ছিলেন জেরার্ড পিকে, বলই দেখতে পাননি বার্সা গোলরক্ষক টের স্টেগান। ফলে পুরো প্রথমার্ধে মাত্র একটি শট করে সেটিতেই গোল পেয়ে যায় সেল্টা।

পরে দ্বিতীয়ার্ধে গোল মিসের মহড়ায় নামে বার্সেলোনা। রোনাল্ড আরাউহো, মার্টিন ব্রাথওয়েটদের সামনে এসেছিল গোলের সুবর্ণ সুযোগ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি। উল্টো ম্যাচের ৮৯ মিনিটে দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন সেল্টার ফরোয়ার্ড সান্তি মিনা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security