বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমার দেশবাসী মরছে, মিস ইউনিভার্সের মঞ্চে বললেন মিয়ানমারের প্রতিযোগী

যা যা মিস করেছেন

মিস ইউনিভার্সের মঞ্চে সামরিক শাসকের বিরুদ্ধে কথা বলে আলোচনায় চলে এসেছেন মিয়ানমারের প্রতিযোগী থুজার উইন্ট লিন। রবিবার তিনি মিয়ানমারের সামরিক শাসকের বিরুদ্ধে বিশ্ববাসীকে সরব হওয়ার আহ্বান জানান।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে সামরিক বাহিনী। তাদের দমন পীড়নে এরইমধ্যে প্রাণ হারিয়েছে কমপক্ষে ৭৯০ জন এবং আটক হন ৫ হাজার মানুষ।

মিস ইউনিভার্সের মঞ্চে ভিডিও বার্তায় থুজার উইন্ট লিন বলেন, সবার প্রতি এই আহ্বান জানাতে চাই যে আপনারা মিয়ানমার নিয়ে কথা বলুন। মিস ইউনিভার্স মিয়ানমার হিসেবে আমি যতটুকু সম্ভব অভ্যুত্থানের পর থেকে প্রতিবাদ জানিয়েছি। আমার দেশের মানুষ প্রতিদিন গুলি খেয়ে মরছে।

লিন যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিত মিস ইউনিভার্সের শেষ রাউন্ডে যেতে পারেননি, তবে সেরা জাতীয় পোশাকের পুরস্কার জিতেছেন। মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে লড়াইরত চিন জনগোষ্ঠীর ঐতিহ্যবাহী পোশাক পরেছিলেন লিন। তিনি ওই পোশাক পরে একটি প্ল্যাকার্ড নিয়ে বিশ্ব সুন্দরী খোঁজা এ প্রতিযোগিতার মঞ্চে হেঁটেছেন। তাতে লেখা ছিল, মিয়ানমারের জন্য প্রার্থনা করুন।

সূত্র: রয়টার্স

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security