মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ইঞ্জিনে আগুন; ২৪ বিমান সরিয়ে নিচ্ছে ইউনাইটেড এয়ারলাইনস!

যা যা মিস করেছেন

যান্ত্রিক ত্রুটিতে বিস্ফোরণের পর ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় বোয়িং ৭৭৭-এর ২৪টি উড়োজাহাজ সরিয়ে নিয়েছে ইউনাইটেড এয়ারলাইনস। খবর সিএনএন’র।

এর আগে শনিবার ইঞ্জিনে আগুন লাগায় কলোরাডোর ডেনভারে প্লেনটি জরুরি অবতরণ করে। এ সময় নিচের একটি এলাকায় খসে পড়ে ইঞ্জিনের ধ্বংসাবশেষ। অল্পের জন্য রক্ষা পায় কয়েকটি বাড়ি।

যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন থেকে বলা হয়েছে, আকাশে ওড়ার কিছুক্ষণ পর বোয়িং ৭৭৭-২০০ আকাশযানের ডানদিকের ইঞ্জিনে বিস্ফোরণ হয়। প্লেনটিতে ২৩১ জন যাত্রীর পাশাপাশি ১০ জন ক্রু ছিলেন। কেউ হতাহত হননি। পরে অন্য একটি প্লেনে যাত্রীদের গন্তব্যে পাঠানো হয়।

এই ইঞ্জিনের ২৪টি প্লেন আছে যুক্তরাষ্ট্রে। অন্য দেশের মধ্যে জাপান এবং দক্ষিণ আফ্রিকা ইঞ্জিনটি ব্যবহার করছে। জাপান ইতিমধ্যে সব ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে। সব মিলিয়ে পৃথিবীজুড়ে ৬৯টি প্লেনে এই ইঞ্জিন ব্যবহার করা হয় বলে জানিয়েছে ইউনাইটেড এয়ারলাইনস।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security