বৃহস্পতিবার, মে ২, ২০২৪

সিরিয়ায় ইসরায়েল ‘রেডলাইন’ অতিক্রম করলে সমুচিত জবাব দেওয়া হবে: ইরান

যা যা মিস করেছেন

মধ্যপ্রাচ্যে উত্তেজনা ক্রমশই বেড়ে চলেছে। তারই জের ধরে ইসরায়েলকে সতর্ক করলো ইরান। সিরিয়ায় ইসরায়েল যদি ইরানের রেডলাইন অতিক্রম করে তা হলে তাকে সমুচিত জবাব দেওয়া হবে বলে হুশিয়ার করেছে তেহরান। রাশিয়ার বার্তা সংস্থা স্পুৎনিককে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন ইরানের পার্লামেন্ট স্পিকারের বিশেষ সহকারী আলী আসগার খাজি।

তিনি বলেন, সিরিয়া সরকারের আনুষ্ঠানিক আবেদনে সাড়া দিয়ে দেশটিতে সামরিক উপদেষ্টা পাঠিয়েছে তার দেশ। সম্প্রতি দামেস্কের পক্ষ থেকে সেনা প্রত্যাহারের কোনো আবেদন পায়নি তেহরান।

খাজি বলেন, সিরিয়ার সরকার যতদিন চাইবে, ততদিন সে দেশে ইরানের সামরিক উপস্থিতি বজায় থাকবে। তিনি বলেন, সেসব দেশকে সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করতে হবে, যেসব দেশ দামেস্কের অনুমতি ছাড়া দেশটিতে দখলদারিত্ব বজায় রেখেছে।

সিরিয়ায় মোতায়েন হিজবুল্লাহ ও ইরানি সৈন্যদের অবস্থানে ইসরায়েলের একের পর এক হামলা সম্পর্কে খাজি বলেন, আইএসসহ উগ্র জঙ্গিগোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াই করার জন্য সিরিয়ায় আছেন ইরানের সেনারা।

ইসরায়েল যদি বেশি বাড়াবাড়ি করে তা হলে তাকে সমুচিত জবাব দেবে ইরান, যা নিয়ে তেলআবিবকে পরে অনুতাপ করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security