বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ভারতকে ‘ফলোঅন’ করাল না ইংল্যান্ড

যা যা মিস করেছেন

প্রথম ইনিংসে ২৪১ রানের লিড। তবু ভারতকে ফলোঅন করাল না ইংল্যান্ড। চেন্নাই টেস্টে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে গেছে স্বাগতিকরা। কারণটাও সহজেই অনুমেয়। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ের ঝুঁকি নিতে চায়নি জো রুটের দল।

ইংল্যান্ডের ৫৭৮ রানের পাহাড়ের জবাবে প্রথম ইনিংসে ৩৩৭ রানে গুটিয়ে গেছে ভারত। আরও বড় বিপদে পড়তে পারতো স্বাগতিকরা। কিন্তু সাত নম্বরে নামা ওয়াশিংটন সুন্দর হার না মানা ৮৫ রানের ইনিংস খেলে দলকে লজ্জা থেকে বাঁচিয়েছেন।

৬ উইকেটে ২৫৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ভারত। সুন্দর ৩৩ আর রবিচন্দ্রন অশ্বিন ৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। দিনের প্রথম ঘন্টায় দলকে কোনো বিপদে পড়তে দেননি তারা। শেষ পর্যন্ত তাদের ৮০ রানের জুটিটি ভাঙে ৩১ রান করে অশ্বিন জ্যাক লিচের শিকার হলে।

এরপর শাহবাজ নাদিম (০), ইশান্ত শর্মারা (৪) সুন্দরকে সঙ্গ দিতে পারেননি। কিন্তু বাঁহাতি এই ব্যাটসম্যান লড়ে গেছেন ইনিংসের একদম শেষ পর্যন্ত। ১৩৮ বলে ১২ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন সুন্দর।

ইংল্যান্ডর ডম বেস ৭৬ রানে নিয়েছেন ৪ উইকেট। দুটি করে উইকেট শিকার জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার আর জ্যাক লিচের।

দ্বিতীয় ইনিংসে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। দলের খাতায় কোনো রান যোগ না হতেই আউট হয়েছেন ররি বার্নস। ইংলিশ ওপেনারকে গোল্ডেন ডাকে ফিরিয়েছেন অশ্বিন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security