বৃহস্পতিবার, মে ২, ২০২৪

সুনামগঞ্জে তাফসির মাহফিলে বক্তারা বাংলাদেশ বিনির্মানে আলেমদের ভুমিকা অন্বষীকার্য

যা যা মিস করেছেন

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের রাধানগর পয়েন্টে ইসলামী সমাজ কল্যাণ যুব সংঘের উদ্যোগে শুক্র ও শনিবার দু দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা বলেন ইতিহাস পর্যালোচনা করে দেখেন আজকের বাংলাদেশ প্রতিষ্ঠায় আলেম সমাজ অগ্রনী ভুমিকা পালন করেছেন। কিন্তু, আজ আলেম সমাজ অবহেলা ও অবজ্ঞার স্বীকার। কোরআন হাদিসের কথা বলতে গিয়ে আলেম সমাজকে কোনঠাসা করে রাখার অপচেষ্টায় লিপ্ত রয়েছে দেশের একটি রাজনৈতক মহল। অথচ আলেম সমাজ দেওবন্দের তরীকায় কোরআন হাদিসের খেদমত করে যাচ্ছেন। মুর্ত পুজা, ভাষ্কর্য পুজা নিয়ে মুসলিম সমাজকে সচেতনতা মুলক দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।
বক্তারা আরো বলেন, মহানবী স: পৃথিবীর ৯শত বর্গ মাইলে ইসলামের বিজয় সুনিশ্চিত করেছেন। তার ওফাতের পর আলেম সমাজের উপর এর দায় চলে আসে। এরই সুবাধে আলেম উলামা ওয়াজ নসিহত করে যাচ্ছেন। এতে যদি কোন দলের বিরুদ্ধে চলে যায় করার কি আছে। ঐ দলের উচিত হবে কোরআন হাদিসের আলোকে নিজের পথ পরিচালনা করা। কিন্ত তারা তা না করে আলেমদের উপর ক্ষেপে উঠেন। তারা আলেমদের বক্তব্য প্রদানে বাধা হয়ে দাড়ান। আশ্চর্যের বিষয় যেইসব নামধারী আলেমরা ভন্ডামী করে খানকা তৈরি করে যুগের পর যুগ সাধারণ মানুষকে ধোকা দিয়ে বানিজ্য করে আসছে তাদের থামাতে পারে নি। যারা নীতির কথা বলছে তাদের দিকে নজর কারছে। এই হীন অবস্হা চলতে থাকলে মাওলানা ভাসানী ও বঙ্গবন্ধুর বাংলাদেশ কি করে নাগরিক সুফল লাভ করবে। তারা আরো বলেন মনে রাখবেন বাংলাদেশের শুরুতে মাওলানারা ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। তাদের দমিয়ে রাখতে পারবে না। তাফসির পেশ করেন মাওলানা লোকমান সাদী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী, মাওলানা আব্দুর রকিব, মাওলানা বিলাল আহমদ প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security