মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

নড়াইল সদর ও কালিয়া পৌরসভায় জমে উঠেছে নির্বাচন

যা যা মিস করেছেন

মোঃ হাবিবুর রহমান (নড়াইল প্রতিনিধি) : নড়াইল সদর পৌরসভা ও কালিয়া পৌরসভায় জমে উঠেছে নির্বাচন,চলছে শেষ মূহুর্তের প্রচার প্রচারণা। আগামী ৩০ (জানুয়ারি) পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন নড়াইল কালিয়া পৌরসভা নির্বাচন। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল, স্লোগানমুখর ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন।
নড়াইল সদর পৌরসভায় আওমীলীগ মনোনীত প্রার্থী আঞ্জুমান আরা বি এন পি মনোনীত জুলফিকার আলী এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মাওলানা খায়রুজ্জামাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।কালিয়ায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ওয়াহিদুজ্জাম হীরা এবং বর্তমান মেয়র মো. ফকির মুসফিকুর রহমান লিটন সতন্ত্র প্রার্থী ও বি এন পি মনোনীত ওয়াহিদুজ্জামান মিলু ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং।

এদিকে, জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করেন দুই পৌরসভার মেয়র প্রার্থীরা। আর ভোটার চাইছেন যোগ্য সৎ ব্যাক্তি এছাড়াও যাতে সুষ্ট ভাবে ভোট গ্রহন হয় সেদিকে খেয়াল রাখার জন্য প্রশাসন এর হস্তক্ষেপ কামনা করেছে সাধারণ ভোটাররা।
নড়াইল জেলা পুলিশ সুপার জসীমউদ্দিন পিপি এম (বার) বলেন আইন সৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে পৌর এলাকায় পুলিশি নজর দারী বাড়ানো হয়েছে নিবার্বান যাতে সুষ্ঠু হয় সেজন্য সকলের সহযোগিতা চান পুলিশ সুপার এবং তিনি আশাবাদ ব্যক্ত করে যে সুষ্ঠু ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।
নড়াইল জেলা নির্বাচন অফিচার মোঃ ওলিউল্লাহ বলেন নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে ব্যালট বাক্স ও সকল সরঞ্জাম ইতিমধ্যে আমাদের মাঝে পৌছে গেছে। সকল প্রার্থীগন যাতে নির্বাচন এর আচারণ বিধি মেনে চলেন সময় দিকে লক্ষ রাখা হচ্ছে। যদি কোন প্রার্থী আচারণ বিধি লংঘন করেন তবে তার বিরুদ্ধে আইন আনুগ ব্যবস্থা নেয়া হবে।

নড়াইল সদর ও কালিয়া পৌরসভায় আগামী ৩০( জানুয়ারী) ব্যালট এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে নড়াইল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৪হাজার ৩শ ১৩ জন এর মধ্যে পুরুষ ভোটার ১৬হাজার ৭শ ৪ জন এবং নারী ভোটার ১৭ হাজার ৬শ ৯জন এবং কালিয়া পৌরসভা ভোটার সংখ্যা ১৬৩৮৩জন এর মধ্যে পুরুষ ভোটার ৮১৪৭ ও মহিলা ভোটার রয়েছেন ৮৩৩৬জন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security