সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ইরানের সঙ্গে সামরিক সহযোগিতা বাড়াতে চায় পাকিস্তান

যা যা মিস করেছেন

পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র বাবর ইফতিখার বলেছেন, সন্ত্রাস দমন বিশেষ করে অপহৃত তিন ইরানি সীমান্তরক্ষী উদ্ধারে ইরানের সঙ্গে সামরিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী ইসলামাবাদ।

সোমবার পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন তিনি

তিনি আরও বলেন, ইরানের তিন সীমান্তরক্ষী উদ্ধারে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ বিষয়ে ইরানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। নিরাপত্তা জোরদারে সীমান্তে কাঁটাতারের বেড়া বসানোর কাজ আগামী বছর শেষ হবে বলে তিনি জানান।
পাকিস্তানের সেনা মুখপাত্র বলেন, ইসলামাবাদে আইএসসহ সন্ত্রাসী গোষ্ঠীগুলো সংগঠিত হচ্ছে। এর পেছনে পাশ্চাত্যেরও হাত রয়েছে বলে তিনি জানান। একইসঙ্গে এ ধরণের প্রবণতার পরিণতির বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

২০১৮ সালের অক্টোবরে ইরানের দক্ষিণ-পূর্বের মিরজাভা জিরো পয়েন্ট থেকে ১২ জন ইরানি সীমান্তরক্ষীকে অপহরণ করে সন্ত্রাসীরা। তাদের অপহরণ করে পাকিস্তান ভূখণ্ডে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে নয় জনকে মুক্ত করা সম্ভব হয়। এখনও তিন জন সন্ত্রাসীদের হাতে আটক রয়েছে।

ইরান প্রথম থেকেই অপহৃতদের মুক্ত করতে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়ে আসছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security