বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বিএনপি নেতার বিরুদ্ধে বিদ্যালয় এবং মাদ্রাসার জমি দখলের অভিযোগ

যা যা মিস করেছেন

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং এর সংলগ্ন সিনিয়র মাদ্রাসার খেলার মাঠ, পুকুর এবং নূরানী শাখার শ্রেনীক্ষ ও অফিস দখল করে নেয়ার অভিযোগ পাওয়াগেছে।

স্থানীয় প্রভাবশালী বিএনপি নেতা আব্দুল জলিল মিঞজী এসব যায়গা দখর করে গাছপালা লাগিয়েছেন এবং হাঁস, মুরগী ও গবাদি পশুর খামার গড়ে তুলেছেন। কেউ এসবের প্রতিবাদ করলে তাকে মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এতে ঐ শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর শিক্ষা ও প্রশাসনিক কর্মকান্ড ব্যাহত হচ্ছে।

সোমবার সকাল ১১টায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন চিংড়াখালী সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মো. রুহুল আমীন হাওলাদার।

সংবাদসম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় ১৯৪৩ সালে চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সিনিয়র মাদ্রাসা ও মিঞাজী দরবার শরীফ প্রতিষ্ঠা করা হয়। পরবর্তিতে সেখানে প্রতিষ্ঠা করা হয় একটি নূরানী মাদ্রাসা, এতিমখানা, হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং। বর্তমানে এসব প্রতিষ্ঠানে সাড়ে সাত’শ শিক্ষাথী রয়েছে।

আবদুল জলিল মিঞজী নামে স্থানীয় এক প্রভাবশালী বিএনপি নেতা বছর খানেক আগে বিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন খেলার মাঠ ও জমি দখল করে গরু-ছাগল ও হাঁস-মুরগির খামার করেছেন। সস্প্রতি তিনি নূরানী শাখার দু’টি শ্রেনী কক্ষ টিনের বেড়া দিয়ে এবং অফিস কক্ষ তালা দিয়ে নিজ দখলে নিয়েছেন।

এ ব্যপারে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রীর বরাবরে স্মারকলিপি দেয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security