বৃহস্পতিবার, মে ২, ২০২৪

২০০ রোগীর সাড়ে ৫ কোটি টাকার বিল মাফ করে ডাক্তার এখন ‘হিরো’!

যা যা মিস করেছেন

করোনায় অর্থনৈতিক সংকটে পড়েছেন অনেকে। চাকরি হারিয়ে, ব্যবসায় ধরা খেয়ে অনেকেই সংকটে পড়েন। এমন ২০০ রোগীর সাড়ে পাঁচ কোটি টাকার হাসপাতাল বিল মওকুফ করেন মার্কিন চিকিৎসক ডা. ওমর আতিক। এ ঘটনায় গোটা বিশ্বের প্রশংসা কুড়াচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রের আরকানসাস রাজ্যবাসী তাকে ‘হিরো’র খ্যাতি দিয়ে সম্মাননা জানানোর সিদ্ধান্ত নিয়েছে। খবর বিবিসি ও ডেইলি মেইল’র।

খবরে বলা হয়, ওমর বুঝতে পারছিলেন করোনাভাইরাস মহামারীর কারণে তাদের রোগীদের একটি বড় অংশ চিকিৎসার খরচ মেটাতে হিমশিম খাচ্ছেন। স্ত্রীর সঙ্গে পরামর্শ করে তিনি সিদ্ধান্ত নেন ওই বিপুল বিল মওকুফের। কিন্তু সেজন্য চড়া মাশুলও গুনতে হয়েছে তাকে। প্রায় ৩০ বছর ধরে চালানো ক্লিনিকটি গত বছর বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন তিনি।

রোগীদের কাছ থেকে বকেয়া আদায়ের জন্য ডা. আতিক একটি পাওনা আদায়কারী প্রতিষ্ঠানের সাহায্য নিয়েছিলেন। কিন্তু হিসাব করে তিনি বুঝতে পারেন, তার রোগীদের আর্থিক দুর্দশা। এরপর ক্রিসমাসের সময় তিনি ২০০ রোগীকে চিঠি দিয়ে জানিয়ে দেন যে তাদের বকেয়া মওকুফ করা হয়েছে।

পাকিস্তানি বংশোদ্ভূত ডা. আতিক ১৯৯১ সালে পাইন ব্লাফ শহরে আরকানসাস ক্যানসার ক্লিনিক প্রতিষ্ঠা করেন। ক্লিনিকে কেমোথেরাপি, রেডিয়েশন থেরাপির মতো চিকিৎসা দেয়া হয়। ডা. আতিক লিটল রকের ইউনিভার্সিটি অব আরকানসাস ফর মেডিকেল সায়েন্সেসে একজন অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security