বৃহস্পতিবার, মে ২, ২০২৪

মধ্যপ্রাচ্যে ২,৮০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে ইসরায়েল!

যা যা মিস করেছেন

সম্প্রতি ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে গুলি করে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল জড়িত বলে শুরু থেকেই ইঙ্গিত দিয়ে আসছে ইরান।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসির মুখপাত্র রামেজান শারিফ রবিবার বলেছেন, ইসরায়েল এমন একটি অবৈধ রাষ্ট্র যার সভ্যতার কোনও ভিত্তি নেই। এই সরকার বিগত ৭০ বছরে মধ্যপ্রাচ্যের মুসলিম দেগুলোর ২,৮০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে।

তবে এতসব হত্যাকাণ্ড চালিয়েও ইসরায়েল নিজের পতন ঠেকাতে পারবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে গত ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় নিহত হন।

ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ রবিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দরআব্বাস শহরে বিজ্ঞানী ফাখরিজাদের স্মরণে এক অনুষ্ঠানে আরও বলেন, ইহুদিবাদীরা বিগত বছরগুলোতে ইরানের প্রতিশোধমূলক হামলা দেখতে পেয়েছে এবং তারা ভালো করে জানে পরমাণু বিজ্ঞানী হত্যাও বিনা জবাবে ছেড়ে দেওয়া হবে না।

আইআরজিসি’র মুখপাত্র বলেন, মার্কিনিরা ইসলামি বিপ্লবের শুরু থেকে ইরানের সঙ্গে শত্রুতা করে এসেছে। বিপ্লবের পর আমেরিকার পাশাপাশি ইসরায়েলিদের স্বার্থ বিপন্ন হয়ে পড়ে। এ কারণে তারা যেকোনও উপায়ে ইরানের ক্ষতি করতে উঠে পড়ে লেগে যায়। সূত্র: আই২৪নিউজ.টিভি, টাইমস অব ইসরায়েল

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security