বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রাজধানীতে দুই ‘জেএমবি’ সদস্য আটক

যা যা মিস করেছেন

ঢাকায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় দুই সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৮।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮।

আটকৃতরা হলেন, ব্রাক্ষ্মণবাড়িয়া সদরের ভাতসালা চাপুরইর এলাকার মো. ইসমাইল খানের ছেলে মো. ইয়াসিন আহমেদ (২৬) ও চাঁদপুর সদরের মহিশাদী ইউনিয়নের হামানপদ্দি এলাকার মো. মঈন উদ্দিন খানের ছেলে মো. মোসাহেদ খান মিশু (৩০)।

আটকৃত ইয়াসিন আহমেদ ঢাকা মেট্রোপলিটন এলাকার মোহাম্মদুপরের শহীদ সলিমউল্লাহ রোডের একটি বাসায় এবং মোসাহেদ খান ওরফে মিশু মোহাম্মদুপরের আদাবর শেখেরটেক পিসি কালচার হাউজিং এর ৯ নম্বর সড়কের একটি বাসায় বসবাস করতেন।

এর আগে মো. ইয়াসিনকে ঢাকা মেট্রোপলিটন এলাকার মোহাম্মদুপর ও মো. মোসাহেদকে আদাবর এলাকা থেকে র‌্যাব-৮ এর সদস্যরা আটক করে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন আটক ইয়াসিন আহমেদ ও মোসাহেদ। এছাড়া দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, মাদারীপুর, বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করতেন বলেও প্রাথমিকভাবে স্বীকার করেছেন তারা।

আটকরা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট এবং তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করতেন বলেও স্বীকার করেছেন বলে দাবি করা হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security