বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রামোসের জোড়া পেনাল্টি মিস, স্পেন শিবিরে হতাশা

যা যা মিস করেছেন

উয়েফা নেশন্স লিগের ম্যাচে শনিবার রাতে স্পেনের হয়ে মাঠে নেমে ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি (১৭৭) আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়েন সার্জিও রামোস। পাশাপাশি এদিন একটি লজ্জার রেকর্ডও গড়েন এই পেনাল্টি বিশেষজ্ঞ। দুই-দুইবার মিস করেন পেনাল্টি। তাতে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া হয়নি তাদের। ১-১ গোলের ড্রতে সেমিফাইনালের রাস্তা কঠিন করে ফেলেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেমিফাইনালে যেতে হলে মঙ্গলবার ঘরের মাঠে শেষ ম্যাচে জার্মানিকে হারাতে হবে তাদের।

শনিবার রাতে সুইজারল্যান্ড ম্যাচের ২৬ মিনিটে এগিয়ে যায়। এ সময় রেমো ফ্রেউলার গোল করে এগিয়ে নেন দলকে। এরপর পিছিয়ে পড়া স্পেন গোল শোধের দুটি সোনালী সুযোগ পেয়েছিল। তার একটি ৫৮ মিনিটে। এ সময় পেনাল্টি পায় স্পেন। কিন্তু রামোসের নেওয়া কিক ফিরিয়ে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সমার। ৭৯ মিনিটে দশজনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড। রক্ষণভাগের খেলোয়াড় নিকো এলভেদি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

এ সময়ও পেনাল্টি পায় স্পেন। এবারও পেনাল্টি মিস করেন রামোস। তার নেওয়া শট বোকা বানাতে পারেনি সমারকে। ধরে ফেলেন তিনি। শেষ পর্যন্ত স্পেনকে হারের হাত থেকে রক্ষা করেন বদলি খেলোয়াড় জেরার্ড মরেনো। তার করা অন্তিম মুহূর্তের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখতো স্পেন। কিন্তু ড্র করায় শেষ ম্যাচটি তাদের জিততে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security