বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ইতালি প্রবাসীদের টিকিট দেওয়ার প্রক্রিয়া শুরু

যা যা মিস করেছেন

ইতালি প্রবাসীদের ফেরত যাওয়ার টিকিট দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে টার্কিশ এয়ারওয়েজ। রোববার সকাল থেকে রাজধানীর গুলশান-১ এ টার্কিশ এয়ারওয়েজের কার্যালয় থেকে টিকিট দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

টার্কিশ এয়ারওয়েজের সেলস অ্যান্ড ট্রাফিক কর্মকর্তা ইজাজ কাদরি বিষয়টি নিশ্চিত করে জানান, যাদের রেসিডেন্স কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ আগে শেষ হবে তাদের আগে টিকিট দেওয়া হবে।

তিনি বলেন, আমরা এখানে সবার ফরম জমা নিচ্ছি। এরপর আমরা ডেটাবেইস তৈরি করব। তারপর মোবাইলে বার্তা দিয়ে তাদের ডেকে টিকিট রিইস্যু করব।

যারা ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট কিনেছেন তারা সেখান থেকেও টিকিট নিতে পারবেন বলে জানান এই কর্মকর্তা।

 

তিনি জানান, আপাতত ৩০ নভেম্বরের মধ্যে যাদের রেসিডেন্সের মেয়াদ শেষ হয়ে যাবে তাদের তারা টিকিট দেবেন। এরপরে ক্রমান্বয়ে টিকিট দেওয়ার কার্যক্রম চলবে।

সরেজমিনে দেখা গেছে, টিকিট প্রত্যাশীদের একটি ফরম দেওয়া হচ্ছে। সেই ফরমে তাদের নাম, মোবাইল নম্বর, টিকিট নম্বর, দেশে থাকার কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ করতে হচ্ছে।

এর আগে, শনিবার প্রায় ২৫০ জনকে টোকেন দেওয়া হয়।

ঢাকা থেকে প্রতিদিন একটি করে ফ্লাইট রয়েছে টার্কিশ এয়ারওয়েজের। ইস্তাম্বুল হয়ে ইতালির পাঁচটি রুটে এসব ট্রানজিট ফ্লাইট পরিচালিত হয়।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security