বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রি এলইও পরিষদ

যা যা মিস করেছেন

নিরাপদ প্রাণিজ আমিষের ঘাটতি পূরণ ও প্রাণিসম্পদ উন্নয়নের লক্ষ্যে ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ (এলডিডিপি) কাজ করছে। প্রকল্পের ফিল্ড লেভেলের মুখ্য কর্মী হিসেবে লাইভস্টক এক্সটেনশন অফিসার (এলইও) দের নিয়ে ‘বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রি এলইও পরিষদ’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর ) বঙ্গবন্ধু এনিম্যাল হাজবেন্ড্রি এলইও পরিষদ, এলডিডিপি এর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

অনলাইন ভোটিং সিস্টেমের মাধ্যমে কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এনিম্যাল হাজবেন্ড্রি অনুষদ (বাকৃবি) এর প্রাক্তন ভিপি কৃষিবিদ ইশতিয়াক আহম্মদ পিহান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষিবিদ সুদীপ্তা বিশ্বাস। কমিটিতে সিনিয়র এলইওদের নিয়ে ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র এলইও কৃষিবিদ মো. মনিরুজ্জামান, ইফতেখায়রুল আলম ও মো. মাহবুব খান।

কমিটির নির্বাচিত সভাপতি কৃষিবিদ ইশতিয়াক আহম্মদ পিহান বলেন, সুস্থ-সবল-মেধাবী জাতি গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রাণিসম্পদ সেক্টর অগ্রণী ভূমিকা পালন করে আসছে। নিরাপদ প্রাণিজ আমিষের নিশ্চয়তা প্রদানসহ প্রাণিসম্পদের কাঙ্ক্ষিত উন্নয়ন সাধনের লক্ষ্যে আমরা একনিষ্ঠভাবে কাজ করব। আমাদের এই কমিটি এলডিডিপি প্রকল্পের সাফল্য অর্জনের পাশাপাশি লাইভস্টক এক্সটেনশন অফিসার (এলইও) দের বিভিন্ন সুযোগ-সুবিধাসহ সার্বিক কল্যাণে কাজ করবে।

সাধারণ সম্পাদক কৃষিবিদ সুদীপ্তা বিশ্বাস বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে প্রাণিসম্পদ তথা দেশের উন্নয়নে কাজ করার মাধ্যমে নিজেকে একজন বলিষ্ঠ কর্মী হিসেবে প্রমাণ করতে চাই। আমাকে এই কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত করায় সকল এলইও সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা জানাই। সকলের কাছে দোয়া চাই যেন আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security