সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

সৌদির আবহা বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলা

যা যা মিস করেছেন

সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। বুধবার সকালে এ হামলা চালানো হয়। এ হামলার পর আবহা বিমানবন্দর বেশ কয়েক ঘণ্টা বন্ধ ছিল বলে দাবি করেছে হুতি।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বিমানবন্দরের সামরিক স্পর্শকাতর লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে তারা।

হুতি সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারেয়া এক টুইটে জানিয়েছেন, ভোরে সামাদ ৩ ড্রোন যোগে হামলাটি চালানো হয়েছে। কিন্তু সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে এই হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।
গত দুই বছর ধরে হুতিরা নিয়মিত ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে বিমানবন্দরটিতে হামলা চালিয়ে আসছে। এর অনেগুলোকে মাঝপথে বাধা দিয়ে ধ্বংস করা হলেও কিছু ঠিকই আঘাত হেনেছে আর তাতে হতাহতের ঘটনাও ঘটেছে।

২০১৪ সালের শেষ দিকে শিয়া হুতি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানা দখল করে সুন্নি সরকারকে ক্ষমতাচ্যুত করে। এরপর তারা দেশের অধিকাংশ স্থান দখল করে নিলে ২০১৫ সালের মার্চের শেষ দিকে ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব বাহিনীগুলোর জোট।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security