শুক্রবার, জুন ১৪, ২০২৪

নওগাঁয় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

যা যা মিস করেছেন

আরিফুল ইসলাম রনক, নওগাঁ জেলা প্রতিনিধি:
কৃষিই সমৃদ্ধি ,কৃষি বা কৃষক বাঁচলে দেশ বাঁচবে এর ধারাবাহিকতায় নওগাঁয় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ, ২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ, পাট ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁ সদরের বাস্তবায়নে ‌প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নওগাঁ সদরের সাংসদ ব্যারিস্টারর নিজাম উদ্দিন জলিল জন এ অনুষ্ঠানের উদ্ভোধন করেন।

অনুষ্ঠানে সদরের ভারপ্রাপ্ত ইউ এন ও মেহেদী হাসান সেতুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মনিরুল ইসলাম, সদর উপজেলার ইঞ্জিনিয়ার এল জি ইডি সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম, পৌর সাধারণ সম্পাদক নাসিম আহমেদ, সদর কৃষি ও অন্যান্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

সেসময় সংক্ষিপ্ত আলোচনা শেষে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার তুলে দেন এবং অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সদর উপজেলা কৃষি অফিসের তথ্য মতে , উপশী আউশ ৬৬৭০ জন, প্রতি বিঘায় একজন কৃষক পাবেন পাঁচ কেজি বীজ ,ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, গ্রীষ্মকালীন পেঁয়াজ ২৫০ জন কৃষককে জনপ্রতি ১ কেজি বীজ, ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কেজি ও ২৩০ জন পাট চাষিদের জনপ্রতি ১ এক কেজি বীজ দেওয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ