বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও মহামারীর জন্য প্রস্তুত থাকতে বলল

যা যা মিস করেছেন

করোনাভাইরাস মহামারীতে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে স্থবির হয়ে পড়েছে বিশ্ব অর্থনীতি। কাজ হারিয়েছেন অসংখ্য মানুষ। সফল ও কার্যকরী কোনও প্রতিষেধক না থাকায় করোনা থেকে উত্তরণের পর আবার সংক্রমণের শিকার হচ্ছে বিভিন্ন দেশ। প্রতিদিন বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসে। মারা যাচ্ছে হাজার হাজার।

করোনা যখন বিশ্বব্যাপী মানুষের জনজীবন বিপর্যস্ত করে ফেলেছে, ঠিক তখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা শোনাল আরও ভয়ঙ্কর তথ্য। সতর্ক করল আরও ভয়াবহ মহামারী সম্পর্কে।

জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক বিশেষায়িত এই সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইয়াসুস বলেছেন, “এটাই (করোনা) শেষ মহামারী নয়। ইতিহাস আমাদের শিক্ষা দিয়েছে যে প্রাদুর্ভাব ও মহামারী আমাদের জীবনের অংশ। সুতরাং পরবর্তী মহামারী আসার আগেই বিশ্বেকে সেটার জন্য প্রস্তুত হতে হবে এবং সে জন্য বর্তমানের এই মহামারীর চেয়ে আরও বেশি প্রস্তুত থাকতে হবে।”

 

মহারমারী করোনাভাইরাসে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২ কোটি ৭৪ লাখ ৮৫ হাজার ৪৮৮ জন মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮ লাখ ৯৬ হাজার ৮৪২ জন। সূত্র: আল-জাজিরা, হিন্দুস্তান টাইমস, ওয়ার্ল্ডওমিটার

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security