বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

যাত্রীর ফেলে যাওয়া আড়াই লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

যা যা মিস করেছেন

বাড়িতে নুন আনতে পান্তা ফুরোয় গরিব রিকশাচালক নাজমুলের। তবু নগদ প্রায় আড়াই লাখ টাকা ও একটি দামি মোবাইল ফোন হাতে পেয়েও মালিককে খুঁজে বের করে ফিরিয়ে দিলেন। ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে। টাকার মালিক উপজেলার কাজীগঞ্জ বাজারের বাসিন্দা।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ইনাতগঞ্জ বাজার থেকে জনৈক যাত্রীকে নিয়ে কাজির বাজারে নামিয়ে দেন নাজমুল। আসার পথে তার রিকশার আসনে পড়ে থাকতে দেখেন একটি ব্যাগ। ব্যাগটি খুললে ভেতরে মেলে নগদ টাকা ও দামি মোবাইল ফোন। হতভম্ব হয়ে যান তিনি। তাৎক্ষণিক তিনি আরেক রিকশাচালকের সহায়তা নিয়ে ইনাতগঞ্জ বাজারের কেয়া স্টোরের মালিক গোলাম জিলানী সাইফুল আলমের কাছে যান।

তিনি মোবাইল ফোনের সূত্রে ব্যাগের মালিককে ফোন দেন। টাকার মালিক ফোন পেয়ে দ্রুত আরো দুজন ব্যক্তিকে সাথে নিয়ে ইনাতগঞ্জ বাজারে আসেন। পরে মোবাইল ও দুই লাখ সাত চল্লিশ হাজার টাকা ব্যাগ মালিককে ফেরত দেয়া হয়।

এ সময় টাকা ও মোবাইলের মালিক অনেকের উপস্থিতিতে লোভ-লালসাহীন এই রিকশাচালককে কৃতজ্ঞতা জানান। তিনি এই দুই চালককে কিছু টাকা দিতে চাইলে তারা নিতে চাইছিলেন না। পরে প্রায় জোর করেই তাদের ২৫০০ টাকা দেওয়া হয়। খুশি হয়ে নামুলকে নতুন একটা মোবাইল ফোন উপহার দেন। উপস্থিত সকলকে কৃতজ্ঞতা জানান ফিরে পাওয়া টাকার মালিক।

এ ঘটনা এলাকায় বেশ আলোচনার জন্ম দিয়েছে। ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের ঠেলাগাড়িচালক রিফন মিয়ার ছেলে রিকশাচালক নাজমুল হোসেনের সততায় মুগ্ধ এখানকার মানুষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security