বৃহস্পতিবার, মে ২, ২০২৪

অস্ট্রেলিয়া তৃতীয় দল হিসেবে ইংল্যান্ডে

যা যা মিস করেছেন

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই সবার আগে মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে প্রথমে আমন্ত্রণ জানিয়েছিল তারা। ক্যারিবীয়দের বিপক্ষে এরই মধ্যে শেষ করে ফেলেছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় দল হিসেবে ইংল্যান্ড গিয়েছিল পাকিস্তান। যাদের সঙ্গে এখন টেস্ট সিরিজ চলছে ইংলিশদের।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাবর আজমদের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পর বসে থাকার সুযোগ নেই ইংলিশ ক্রিকেটারদের। কারণ, তৃতীয় দল হিসেবে এরই মধ্যে ইংল্যান্ড গিয়ে অপেক্ষা করতে শুরু করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

সফরকালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্টিভেন স্মিথরা। এ উদ্দেশ্যে আজ (রোববার) দেশ ছেড়েছে অস্টেলিয়া ক্রিকেট দল।

আগামী ৪ সেপ্টেম্বর সাউদাম্পটনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। করোনার কারণে জৈব নিরাপত্তা বেষ্টনিতে সমস্ত প্রোটোকল মেনে এবং ফাঁকা গ্যালারিতেই অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজের ম্যাচগুলি।

করোনার পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য রওয়ানা হলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গত মার্চের মাঝামাঝি সময়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের প্রথম ম্যাচ খেলার পরেই করোনার কারণে সিরিজ বন্ধ হয়ে গিয়েছিল।

এরপর প্রথমবারের জন্য আগামী মাসের শুরুতে বাইশ গজে নামতে যাচ্ছে অস্ট্রেলিয়া। রোববার পার্থ থেকে চার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেয় পুরো দল। বিমানে মাস্ক পরিহিত অবস্থায় একদফা ফটোসেশন সারে গোটা দল।

সিডনি ছাড়ার সময় স্মিথ বলেন, ‘পরিস্থিতি যাই হোক, আমি পুনরায় মাঠে নামার জন্য মুখিয়ে আছি।’

দর্শকহীন স্টেডিয়ামে খেলতে হবে ভেবে সাবেক অসি অধিনায়কের গলায় আক্ষেপের সুরও ছিল। স্মিথ বলেন, ‘দুর্ভাগ্যবশত গ্যালারিতে কোনো দর্শক থাকবে না আমাকে ডিম ছোঁড়ার জন্য কিংবা মোটিভেট করার জন্য। তবে টেলিভিশনের পর্দায় অনেকেরই চোখ থাকবে তাই মাঠে ফেরার বিষয়টা আলাদা মাত্রা যোগ করতে চলেছে।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security