বুধবার, মে ১, ২০২৪

মিথ্যাচার করে জিয়াকে খাটো করার অপচেষ্টা করা হচ্ছে: ফখরুল

যা যা মিস করেছেন

ক্ষমতাসীনরা মিথ্যাচার করে জিয়াউর রহমানকে খাটো করার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, `দেশের স্বাধীনতা যিনি ঘোষণা দিলেন, যিনি যুদ্ধ করলেন, একইসঙ্গে যিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসার পরে ক্রীড়াঙ্গনকে উদ্দীপ্ত করলেন, দেশকে জাগিয়ে তুললেন তার সম্পর্কে আজ একেবারেই সত্য নয়, মিথ্যা কথা বলে খাটো করার চেষ্টা করা হচ্ছে।’

রোববার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের রসায়নটাই হচ্ছে দলীয়করণের। সেখানে নিরপেক্ষতা অথবা দলের বাইরে যোগ্যতার প্রাধান্য নেই। আজ তারা গোটা রাষ্ট্রকে দলীয়করণ করে ফেলেছে। এটা তাদের আদর্শগত, নীতিগত আচরণ। কারণ ১৯৭৫ সালে তারা একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠা করেছিলো। সেগুলো কেউ ভুলে যায়নি। যদিও আজ সব কিছু ভুলে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। তবে এতো সহজে সত্যকে তো আড়াল করা যায় না।

বিএনপি মহাসচিব বলেন, আমরা খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এই সময়ে খেলাধুলা বলুন, গান-বাজনা কিংবা রাজনীতি বলুন কোনটাই দলীয়করণের বাইরে নয়। ১৯৭১ সালে যুদ্ধের চেতনা ছিলো গণতান্ত্রিক চেতনা, গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করার, গণতান্ত্রিক সমাজ নির্মাণ করা। সেই চেতনাকে আজ হারিয়ে ফেলেছি।

তিনি বলেন, যারা আজ শাসন করছেন, জোর করে শাসন করছেন তারা আজ সেই চেতনাকে বিনষ্ট করে একদলীয় ফ্যাসিবাদী সরকার প্রতিষ্ঠা করেছে। এই অবস্থা থেকে উত্তরণে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রাম জোরদার করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে একটা উদারপন্থি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য কাজ করতে হবে। দল-মত নির্বিশেষ আমাদের যে রাষ্ট্র, যেটা আমাদের গণতান্ত্রিক রাষ্ট্র, বহু চিন্তার যে রাষ্ট্র, বহুমতের যে রাষ্ট্র, সেই রাষ্ট্রকে প্রতিষ্ঠা করতে চাই। এসময় ‘আরাফাত রহমান কোকো ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন গড়ে তোলার প্রস্তাব করেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security