বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বানর ছিনিয়ে নিলো করোনা রোগীর রক্তের নমুনা

যা যা মিস করেছেন

ভারতের উত্তরপ্রদেশের বৃহত্তম সরকারি এক হাসপাতালে ঘটেছে অদ্ভূত এক ঘটনা। হাসপাতালের এক টেকনিশিয়ানের ওপর হামলা চালিয়ে করোনায় আক্রান্ত তিন রোগীর রক্তের নমুনার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়েছে একটি বানর। সঙ্গে নিয়ে গেছে সার্জিক্যাল কিছু গ্লােভস।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, বানরটি মীরাটের হাসপাতাল চত্বরে একটি গাছের ডালে বসে চুরি করা সার্জিক্যাল গ্লোভসগুলো চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।

তিনদিন আগে মীরাট মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটলেও গণমাধ্যমে এসেছে শুক্রবার। এনডিটিভি বলছে, এই হাসপাতালে কোভিড-১৯ রোগীদের নমুনা পরীক্ষা এবং চিকিৎসাসেবা দেয়ার জন্য আলাদা ইউনিট করা হয়েছে।

হাসপাতালের ল্যাবে করোনা রোগীর রক্তের নমুনা পরীক্ষার আগে টেকনিশিয়ানের ওপর হামলে পড়ে বানরটি। পরে তার হাত থেকে তিনটি রক্তের ব্যাগ এবং কয়েকটি সার্জিক্যাল গ্লোভস ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

তবে চুরি করা নমুনার মধ্যে করোনা রোগীর লালারস ছিল না বলেই জানিয়েছেন হাসপাতালের ল্যাবের কর্মীরা। হাসপাতালটির প্রধান এসকে গর্গ বলেন, এগুলো কোভিড-১৯ রোগীর লালারস ছিল না।রোগীদের রক্তের নমুনা নিয়মিত পরীক্ষার জন্য নেয়া হয়েছিল।

রক্তের নমুনা ছিনিয়ে নেয়া বানরের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে হাসপাতালের চিকিৎসকরা বলেন, মানুষ থেকে বানরের শরীরে করোনার সংক্রমণ ঘটতে পারে, এখন পর্যন্ত এমন কোনও বৈজ্ঞানিক প্রমাণ পাওয়া যায়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security