বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

রাজশাহীতে প্রথম করোনা রোগীর মৃত্যু

যা যা মিস করেছেন

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। রোববার সকাল ৭টা ৪০ মিনিটে রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালে (আইডি) আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। ওই ব্যক্তির বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার গাওপাড়া গ্রামে।

ডা. সাইফুল বলেন, গত ২০ এপ্রিল ওই ব্যক্তির নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়। এর চার দিন আগে তিনি রামেক হাসপাতালে ভর্তি হন।

ওই ব্যক্তি রামেক হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে সেখানকার চিকিৎসক, নার্স এবং কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ কারণে ২১ এপ্রিল হাসপাতালের ২১ চিকিৎসক ও ১২ নার্সসহ মোট ৪২ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তবে গত বুধবার এবং বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে কারও করোনা শনাক্ত হয়নি।

এছাড়া, বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় একটি ক্লিনিকেও চিকিৎসা নেন আবদুস সোবহান। ওই দুই প্রতিষ্ঠানের নয়জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাদেরও পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, ‘ওই বৃদ্ধ ফেরি করে বাঁশের তৈরি বিভিন্ন সামগ্রী বিক্রি করতেন। এ বয়সেও তিনি কাজ করতেন। হাসপাতালে ভর্তি হওয়ার আগেও তিনি আশাপাশের গ্রামে গিয়ে তার তৈরি সামগ্রী বিক্রি করেছেন। এরপর তিনি অসুস্থ্য হয়ে পড়েন।’

প্রসঙ্গত, রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ২০ এপ্রিল পর্যন্ত মোট আটজন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

 

সূত্র: রাইজিংবিডি

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security