বৃহস্পতিবার, মে ২, ২০২৪

২০ এপ্রিল থেকে দেশে ফিরবে ভারতে আটকে পড়া বাংলাদেশিরা

যা যা মিস করেছেন

অবশেষে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হয়েছে। আগামী ২০ এপ্রিল (সোমবার) থেকে কয়েক ধাপে বিমানযোগে ফিরিয়ে আনা হবে সবাইকে।

শুক্রবার (১৭ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হওয়ায় ভারতে আটকা পড়েছিলেন আড়াই হাজার বাংলাদেশী। তাদের বেশিরভাগই গিয়েছিলেন চিকিৎসা নিতে। ভারত ও বাংলাদেশ সরকারের উদ্যোগে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনা হচ্ছে।

এর মধ্যে প্রায় দেড় হাজারের মতো বাংলাবান্ধা ও বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন। তাদের সবাই কোয়ারেন্টাইনে রয়েছেন। বাকী অন্তত এক হাজার বাংলাদেশিকে ফিরিয়ে আনতে ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় আটটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ছয়টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দুটি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।
চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় এবং কলকাতা থেকে বেলা সাড়ে ১১টায় ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security