বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

বেতন কম নিতে রাজি ম্যারাডোনা

যা যা মিস করেছেন

করোনাভাইরাসের কারণে কারণে সারাবিশ্বের প্রায় সবধরনের খেলাধুলা স্থগিত। কবে আবার মাঠে গড়াবে খেলাধুলার সকল আসর, তা নিয়ে চলছে বিস্তর আলোচনা-গবেষণা। বেশিরভাগেরই মত পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলেই তবে খেলা শুরু হোক।

এর বাইরেও আরেকটি বিষয় নজর কেড়েছে সবার। তা হলো, খেলা বন্ধ থাকায় ফুটবল ক্লাব কিংবা ফেডারেশন-বোর্ডগুলোর ক্ষতি পুষিয়ে নিতে খেলোয়াড় ও কোচিং স্টাফদের বেতন কেটে রাখার প্রসঙ্গ। যা নিয়ে রীতিমতো তোলপাড় ইংল্যান্ডের ফুটবলে।

খেলোয়াড়দের কথা একটাই, তারা বেতন কম নেবেন না। প্রয়োজনে বেতনের যে অংশটা কেটে রাখার কথা বলা হচ্ছে, সেটি তারা সরাসরি দান করবেন করোনা মোকাবিলায় গঠিত তহবিলে। তবু বেতন কম নিয়ে ধনী মালিকদের সাহায্য করতে চান না তারা।

এদিক থেকে ব্যতিক্রমই বলতে হবে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনাকে। বেতনের কাটার প্রসঙ্গে যখন বিভক্তির সুর সব জায়গায়, তখন তিনি নিজ থেকে প্রস্তাব দিয়েছেন বেতন কম নেয়ার।

বর্তমানে নিজ দেশের ক্লাব জিমনেশিয়া লা প্লাটার কোচের দায়িত্বে রয়েছেন ম্যারাডোনা। করোনার কারণে উদ্ভূত সংকটময় পরিস্থিতি উত্তরণে তিনি নিজেই প্রস্তাব দিয়েছেন বেতন কম নেয়ার ব্যাপারে। এ খবর জানিয়েছে খোদ ক্লাবটির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল প্যালেগ্রিনো।

করোনার কারণে অন্যান্য দেশের মতো আর্জেন্টিনারও শীর্ষ লিগ স্থগিত করে দেয়া হয়েছে। যা বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে ঠেলে দিয়েছে ক্লাবগুলোকে। আর এ কারণেই ক্লাবগুলোর অবস্থার সম্পর্কে আঁচ করতে পেরে বেতন কম নিতে রাজি হয়েছেন ম্যারাডোনা।

জিমনেশিয়ার হেড কোচ পদে চুক্তির আর চার মাস বাকি রয়েছে ম্যারাডোনার। করোনা পরিস্থিতির কারণে এখন চুক্তি নবায়নেরও কোনো সুযোগ নেই। তবে ক্লাবের সঙ্গে সম্পর্ক বিবেচনায় পরবর্তী মৌসুমে এখানেই দেখা যেতে পারে ম্যারাডোনাকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security