বুধবার, মে ১, ২০২৪

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ সেপ্টেম্বর থেকে

যা যা মিস করেছেন

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd এ উল্লেখিত নিয়মাবলী অনুসরণ করে অনলাইনে আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষা হবে ১, ২ এবং ৮ ও ৯ নভেম্বর।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এবার ৯ টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ৭০ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হচ্ছে ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’, ‘এফ’, ‘জি’, ‘এইচ’ ও ‘আই’। ‘এফ’ ও ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর; ‘ডি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর; ‘সি’ ও ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর এবং ‘এ’, ‘বি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর।

উল্লেখ্য, এবারে মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫শতাংশ, প্রতিবন্ধী কোটায় ১শতাংশ, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১শতাংশ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১০ শতাংশ এবং পোষ্য কোটায় ১ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ১০০টি আসন বিদেশি শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security