বুধবার, মে ১, ২০২৪

চার হলে মুক্তি পাচ্ছে ‘হাসিনা- এ ডটার’স টেল’

যা যা মিস করেছেন

‘হাসিনা- এ ডটার’স টেল’ শিরোনামের ছবিটি গেল পহেলা বৈশাখেই মুক্তি পাবার কথা ছিলো। তবে নানা কারণে সেটি সম্ভব হয়নি। অবশেষে ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১৬ নভেম্বর। এমনটাই জানালেন এ ছবির নির্মাতা পিপলু খান।

আজ রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইন্সটিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস। উপস্থিত ছিলেন গ্রে বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও কান্ট্রি হেড গাউসুল আলম শাওন ও চলচ্চিত্রকার, লেখক শিবু কুমার শীল।

অনুষ্ঠানে নিশ্চিত করা হয় ১৬ নভেম্বর থেকে ছবিটি চলবে দেশের চারটি সিনেমা হলে। সেগুলো হলো রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমতিা ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।

 

ছবিটি নিয়ে বক্তারা বলেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গল্প নয়। এটি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার গল্প। এখানে জানা যাবে ব্যাক্তি হাসিনার জীবনের অজানা সব কথা ও গল্পদের।

এই সিনেমায় উঠে এসেছে ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারানোর পর নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার কাহিনি।

নির্মাতা পিপলু খানের ভাষায়, ‘আর দশটা মানুষের মতো শেখ হাসিনাও দিনশেষে ইজিচেয়ারে বসে ক্লান্তি ভোলার চেষ্টা করেন। আমরা সেই গল্পটা কখনো জানিনা। তিনি কখন কি খান, কখন ঘুমান, কখন জেগে উঠেন। আর যখন ঘুম আসে না তখন তিনি কি করেন? এইসব গল্পই এই ছবিতে দেখবেন দর্শক।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ছবিটি আন্তর্জাতিক বাজারেও মুক্তি পাবে। এটি ডিজিটাললিও প্রকাশ হবে।

প্রসঙ্গত, হাসিনা- এ ডটারস টেল’ ছবিটি প্রযোজনা করেছে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। ৭০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি নির্মাণ করতে পরিচালকের দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security