বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনের আহ্বান: প্রধানমন্ত্রী

যা যা মিস করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগে একটা কথা ছিল- বাঘে ধরলে এক ঘা, পুলিশে ধরলে ১৮ ঘা। সেই প্রবাদ বাক্যকে মিথ্যা প্রমাণ করার দায়িত্ব পুলিশকেই নিতে হবে

মঙ্গলবার সকালে পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। পুলিশ আমাকে সাহায্য করবে, মানুষ যেন এটা মনে করে, সেই জায়গাটা অর্জন করতে হবে।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করা সবচেয়ে বড় দায়িত্ব।

মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, মাদক কোথা থেকে আসে, কারা ব্যবহার করে, কারা মাদকের ব্যবসা করে সেটা খুঁজে বের করতে হবে।

জঙ্গি দমনে পুলিশ যেভাবে অভিযান চালিয়েছে, মাদকের বিরুদ্ধেও আইন-শৃঙ্খলা বাহিনীকে একই ধরনের অভিযান চালাতে তাগিদ দেন শেখ হাসিনা।

সাইবার অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, সাইবার অপরাধ মোকাবেলায় পুলিশকে আরও আধুনিক জ্ঞানসম্পন্ন হতে হবে। এ সময় পুলিশের বিশেষায়িত বাহিনীর প্রশিক্ষণের উপরও গুরুত্বারোপ করেন তিনি।

বৈঠকে দশম জাতীয় সংসদ নির্বাচনের পরে বিএনপি-জামায়াত জোটের রাজনৈতিক কর্মসূচিতে পেট্রোল বোমা হামলার ঘটনা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আগামীতে এই ধরনের কোনো রাজনৈতিক সহিংসতা সহ্য করা হবে না। পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষ হত্যা করা, এই রাজনীতি গ্রহণযোগ্য না। এটা আমাদের কাছে কখনও গ্রহণযোগ্য নয়।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন এবং পুলিশের মহাপরিদর্শন এ কে এম শহীদুল হকও বক্তব্য রাখেন।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security