সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ভারতের ২৫০ মিটার ভেতরে ঢুকে পড়েছে পাকিস্তান

যা যা মিস করেছেন

পাকিস্তান সেনাবাহিনী ভারতের ২৫০ মিটার ভেতরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর ওপর হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারতীয় কর্তৃপক্ষ। পাকিস্তান বাহিনীর হামলায় দুই ভারতীয় সৈন্য নিহত হয়েছে বলেও দাবি করা হয়েছে।

India pakistan border the mail bd

হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়াসহ ভারতীয় বিভিন্ন মিডিয়ায় এ খবর প্রকাশিত হয়েছে। তবে পাকিস্তান মিডিয়া এ ধরনের কোনো খবর প্রকাশ করেনি।
ভারতীয় মিডিয়ার খবরে দাবি করা হয়, ভারতীয় সেনাদের ওপর পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়েছে পাকিস্তান সেনা। এজন্য সোমবার সকালে চোরাগোপ্তাভাবে সীমান্ত পেরিয়ে ভারতীয় এলাকার ২৫০ মিটার ভেতরে ঢুকে পড়ছিল পাকিস্তানের স্পেশ্যাল ফোর্সের একটা দল।

পুঞ্চ জেলায় ভারতীয় সেনার দুটি ফরোয়ার্ড পোস্টে এদিন রকেট ও মর্টার ছুঁড়তে শুরু করে পাক সেনা। এই গোলাগুলি চলার মধ্যেই চুপিসারে ঢুকে পড়েছিল পাক সেনার ওই দলটি। এরপর ভারতীয় টহলদারি দলে আসার অপেক্ষায় দীর্ঘক্ষণ ঘাপটি মেরে বসেছিল তারা। শেষপর্যন্ত হামলা চালিয়ে দুই জওয়ানের মাথা কেটে হত্যা করে তারা। ভারতীয় সেনার এক পদস্থ কর্মকর্তা এ কথা জানিয়েছেন।
ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়, তিনি বলেছেন, পাক সেনা যে পূর্বপরিকল্পনামাফিক এই হামলা চালিয়েছে তা স্পষ্ট। তাদের বর্ডার অ্যাকশন টিমকে (বিএটি) ভারতীয় এলাকার ২৫০ মিটার ভেতরে তারা পাঠিয়েছিল।
ওই কর্মকর্তা জানিয়েছেন, ভারতীয় সেনার টহলদারি দলে ছিল পাক দলের নিশানা।ওই দলে ৭-৮ জন ছিলেন। তারা একটি পোস্ট থেকে বেরিয়েছিলেন। ওই পোস্টে তখন নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে গুলি চলছিল। তাই কভারের জন্য যখন টহলদারি দলের জওয়ানরা ছুটছিলেন তখন দুজন পিছনে পড়ে যান। ওই দুজনের ওপর ঝাঁপিয়ে পড়ে পাক বর্ডার অ্যাকশন টিমের সদস্যরা।
বিএসএফের ২০০তম ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিত সিংহ মারা যান। তাদের মুণ্ডচ্ছেদ করে পাক হানাদাররা।
পাক সেনার স্পেশ্যাল সার্ভিস গ্রুপদের নিয়ে বিএটি গঠিত। বিশেষ করে নিয়ন্ত্রণ রেখা টপকে হামলা চালানোই কাজ বিএটি-র। চোরাগোপ্তা হামলা চালিয়ে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় বাহিনীকে ব্যস্ত রাখাই এদের একমাত্র কাজ।
অতীতেও একাধিকবার একই ধরনের হামলা চালিয়ে ভারতীয় জওয়ানদের মুণ্ডচ্ছেদের মতো জঘন্য কাজ করেছে এই বিএটি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security