বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

প্রণবের জন্য ইলিশ, নরেন্দ্র মোদির সিল্ক,মমতার বেনারসি

যা যা মিস করেছেন

পহেলা বৈশাখে পাতে ইলিশ সাজানোর প্রস্তুতির মধ্যে ভারতের বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্য বাংলাদেশের জাতীয় মাছ নিয়ে দিল্লিতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

prime minister seikh hasina the mail bd

গতকাল শুক্রবার শুরু হয়েছে শেখ হাসিনার চার দিনের ভারত সফর। ২০ কেজি ইলিশের সঙ্গে সাদা সিল্কের পায়জামা-পাঞ্জাবিসহ বিভিন্ন উপহারসামগ্রী তিনি নিয়ে গেছেন নড়াইলের জামাই প্রণবের জন্য।

ভারতের রাষ্ট্রপতির পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্নজনের জন্য উপহারসামগ্রী নিয়ে গেছেন শেখ হাসিনা।

সফরের চার দিনই ভারতের রাষ্ট্রপতি ভবনে কাটাবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সাড়ে ৩৫০ সফরসঙ্গীর মধ্যে দুজন মন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা থাকছেন এ ভবনে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা জানান, প্রণব মুখোপাধ্যায়ের জন্য উপহার হিসেবে ২০টি ইলিশের সঙ্গে রয়েছে সাদা সিল্কের পায়জামা-পাঞ্জাবি, চিত্রকর্ম, ১২ জনের ডিনার সেট, চামড়ার ব্যাগ সেট, চার কেজি করে চমচম ও রসগোল্লা, দুই কেজি করে সাদা সন্দেশ ও গুড়ের সন্দেশ এবং দুই কেজি দই।

ভারতের নিরামিষভোজী প্রধানমন্ত্রী মোদির জন্য প্রধানমন্ত্রী উপহার হিসেবে রাজশাহী সিল্ক ও চামড়ার অফিস ব্যাগ সেটের সঙ্গে রেখেছেন চার কেজি করে চমচম ও রসগোল্লা, দুই কেজি করে সাদা সন্দেশ ও গুড়ের সন্দেশ এবং চার কেজি দই।

উপরাষ্ট্রপতির জন্য উপহার হিসেবে রয়েছে চামড়ার ব্যাগ, ছয়জনের ‘টি’ সেট, দুই কেজি করে চমচম ও কালোজাম, এক কেজি করে সাদা সন্দেশ ও গুড়ের সন্দেশ। ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যদের জন্যও উপহারসামগ্রী নিয়ে গেছেন সরকারপ্রধান। মোদির মা হীরাবেনের জন্য হাল্কা রঙের রাজশাহী সিল্কের শাড়ি এবং প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠার জন্য সিল্কের শাড়ি নেন তিনি।

সবার জন্য সিল্ক উপহার নিয়ে গেলেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বেনারসি নিয়েছেন শেখ হাসিনা। মমতার জন্য আরো রয়েছে দুই কেজি করে রসগোল্লা ও চমচম, এক কেজি করে সাদা সন্দেশ ও গুড়ের সন্দেশ এবং দুই কেজি দই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security