সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

গণ-পরিবহন শূণ্য ঢাকা

যা যা মিস করেছেন

তীব্র জ্যামের নগরী ঢাকার রাস্তা আজ অস্বাভাবিক রকমের ফাঁকা। সকাল ১০টার আগে বাস চলাচল স্বাভাবিক থাকলেও এরপরই আটকে দেওয়া হয় গণপরিবহন। ফলে স্বাভাবিক কর্মদিবসে অন্যান্য দিন যখন রাস্তা থাকে গাড়িতে ঠাঁসা, সেখানে আজ বৃহস্পতিবার ঢাকার রাস্তা ফাঁকা। 

empty dhaka road the mail bd

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েখ মহাসম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর ২৫টি পয়েন্টে যান চলাচল বন্ধ থাকবে।

এ দিন জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের না হতে আগেই আহ্বান জানিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ফলে রাস্তায় লোক দেখা গেছে কম। পূর্বঘোষণা থাকায় অফিসের যাত্রীরা নিজেদের মতো করে রিকশা বা সিএনজিতে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেছেন। বাড়তি হ্যাপা এড়াতে কেউ কেউ ব্যক্তিগতভাবে ছুটিও কাটাচ্ছেন।

 

সমাবেশের উদ্দেশে রওনা দেওয়া মানুষকে নামিয়ে দেওয়া হয়েছে আগারগাঁও আবহাওয়া অফিসের পাশে এবং ঢাকার বাইরে থেকে ভাড়া করে আনা বাস রাখা হয়েছে আগারগাঁওয়ের বাণিজ্য মেলা প্রাঙ্গনে। সেখান থেকে মুসল্লিরা দল বেঁধে হেঁটে বা রিকশায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে রওনা দিয়েছেন।

এখানে সমাগত মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকার আশেপাশে ও উত্তরবঙ্গ থেকে ভাড়া করা বাসগুলো এখানে নামিয়ে দেবে। এখান থেকে নিজেদের আয়োজনে সমাবেশস্থলে যেতে হবে। আবার এখান থেকেই গাড়ি ছেড়ে যাবে বলে জানান তারা।

এর আগে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েখ মহাসম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর ২৫টি পয়েন্টে যান চলাচল বন্ধ থাকবে বলে গতকাল বুধবার জানিয়ে দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি জানান, বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানে আগতদের চলাচল নির্বিঘ্ন করতে বিজয় সরণি, খামারবাড়ি, বাংলা মোটর, মগবাজার, পরীবাগ, সাকুরা গলি, পুলিশ ভবন, সবজি বাগান, মিন্টোরোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব, কাকরাইল চার্চ, শিল্পকলা গলি, দুদক গলি, কার্পেট গলি, মৎস্যভবন, কদম ফোয়ারা, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত, রুমান চত্বর, কাঁটাবন, শাহবাগ এবং আজিজ সুপার মার্কেট ক্রসিং বন্ধ থাকবে।

সম্মেলন উপলক্ষে সৌদি আরবের মসজিদুল হারাম ও মসজিদে নববীর খতিবসহ সারাদেশ থেকে দুই লাখ মুসল্লি ও আড়াই হাজার যানবাহন ঢাকায় আসবে। সম্মেলনে শুধু দাওয়াত ও পাস কার্ড ছাড়া কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security