বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বিমানবন্দর ও কারাগারে সতর্কতা জারি

যা যা মিস করেছেন

রাজধানীর আশকোনায় র‌্যাব ক্যাম্পে ‘আত্মঘাতী’ বিস্ফোরণের ঘটনায় দেশের বিমানবন্দর, নদীবন্দর, কারাগার, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিমানবন্দর ও কারাগারে বাড়তি সতর্কতাও জারি করা হয়েছে।

Rad Alert the mail bd

নিরাপত্তা জোরদারের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট পরে থানার গেটে ডিউটি করার নির্দেশও দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবার বেলা ১টার পর জুমার নামাজের ঠিক আগে ওই বিস্ফোরণে এক জঙ্গি নিহত হন। আত্মঘাতী ওই ব্যক্তি কোন জঙ্গি দলের সদস্য তা এখনো নিশ্চিত নন র‌্যাব কর্মকর্তারা।

আশকোনার হামলার দুই ঘণ্টা পরই দেশের সব কারাগারে সতর্কতা জারির ঘোষণা আসে। সারা দেশে ৬৮ কারাগারে ৭০ হাজারের বেশি বন্দি রয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

কারা অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, জঙ্গি হামলার পর সারা দেশের কারাগারগুলোয় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সব কর্মকর্তা ও কারারক্ষীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ পরিদর্শক জাহাঙ্গীর কবির বলেন, আমরা সব সময়ই সতর্ক। যেহেতু একটি ঘটনা ঘটেছে, তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের নিরাপত্তা আরও জোরদার করতে নির্দেশ দিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ গতরাতে আমাদের সময়কে বলেন, রেড অ্যালার্ট জারি করার মতো কোনো পরিস্থিতি হয়নি। তবে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় সতর্ক। সতর্কতার অংশ হিসেবেই র‌্যাব সদস্যরা আশকোনায় আত্মঘাতী হামলায় নিহত জঙ্গিকে চ্যালেঞ্জ করেছিল।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র বলছে, দেশে জঙ্গিগোষ্ঠীর উত্থানের পর থেকে ছোট-বড় একাধিক জঙ্গি হামলায় টার্গেট ছিল ব্যক্তি বা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ভবন। সেই টার্গেট রেখে শুক্রবার রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের ভেতরে অবস্থিত র‌্যাবের প্রস্তাবিত সদর দপ্তরই জঙ্গিরা প্রথম হামলা করে।

এদিকে দেশের বিমানবন্দরগুলোয় বাড়তি সতর্কতার নির্দেশনা দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, মন্ত্রণালয় থেকে দেশের সব বিমানবন্দরে অধিকতর সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে। শাহজালাল বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশেদা সুলতানা জানান, শাহজালালসহ সব বিমানবন্দরে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security