বৃহস্পতিবার, জুন ৬, ২০২৪

বিএনপি কখন যে দুর্ঘটনা ঘটায়: কাদের

যা যা মিস করেছেন

আন্দোলন ও নির্বাচনে ‘ব্যর্থতার হতাশা থেকে’ বিএনপি ‘বেপরোয়া’ দলে পরিণত হয়েছে মন্তব্য করে দলটির নেতাদের দুর্ঘটনার ঝুঁকির কথা মনে করিয়ে দিয়েছেন সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

kader the mail bd
তিনি বলেছেন, “বেপরোয়া চালকের মতো আজকে বিএনপি এখন বেপরোয়া দল হয়ে পড়েছে। বেপরোয়া চালক যেমন দুর্ঘটনার কারণ, তেমনি, আমি জানি না, বিএনপি আবার কখন রাজনীতিতে দুর্ঘটনা ঘটিয়ে ফেলে।”

নতুন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাকে নিয়ে বিএনপি নেতাদের বক্তব‌্যের প্রতিক্রিয়ায় শুক্রবার কাকরাইলে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদেরের এ মন্তব‌্য আসে।

বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নতুন সিইসির বক্তব‌্য ‘আওয়ামী লীগের মুখপাত্রের মত’।

এর জবাবে কাদের বলেন, “বিএনপি নেতারা কখন যে কী বলে তারা নিজেরা ছাড়া কেউ জানে না। আপনারাই (সাংবাদিক) বলুন, সিইসি কী আওয়ামী লীগের মুখপাত্র?”

ঢাকা দক্ষিণ যুবলীগের উদ্যোগে ‘যুবজাগরণ লাইব্রেরি ও গবেষণা কেন্দ্রের’ উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানে এসেছিলেন ওবায়দুল কাদের। বাংলাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের বর্তমান অবস্থা নিয়ে হতাশা প্রকাশ করে বই পড়ার পরামর্শ দেন তিনি।

“আজকে রাজনীতি অশিক্ষিত-অর্ধশিক্ষিত লোকে ভরে গেছে। রাজনীতি করতে হলে রাজনৈতিক কর্মীদের পড়াশোনা করতে হবে। নিজেদের যোগ্যতা অর্জন করতে হবে। তা না হলে নেতাদের স্বার্থ সংরক্ষণের পাহারাদার হতে হবে। নেতাদেরও যোগ্যতা অর্জনে পড়াশোনা করতে হবে।”

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, দেশে অনেক বড় বড় নেতা রয়েছেন, তারা নিজেদের কর্মজীবন নিয়ে বই লেখেন না; এটা ‘হতাশাজনক’।

ছুটির দিনে ছাড়া রাজধানীতে কোনো জনসভা করতে দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আমরা রাজনীতি করি জনগণের জন্য। মানুষের দুভোর্গ হয়, কষ্ট পায়- এমন কর্মসূচি আমরা গ্রহণ করব না। এ জন্য আগামী মার্চে তিনটি জাতীয় দিবসে জনসভা বা মিছিলের পরিবর্তে ঘরোয়া আলোচনা সভার আয়োজন করা হবে। কারণ কর্মসূচি দিয়ে মানুষের ভোগান্তি করতে চাই না।”

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‌্যদের মধ‌্যে যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বক্তব্য দেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security