বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

বশেমুরবিপ্রবিতে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি, ২৪ ঘন্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের আল্টিমেটাম 

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি(বিএমবি) বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উৎস গায়নের বিরুদ্ধে ইসলামের মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির অভিযোগ এনে ২৪ ঘন্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার(২৯ মে) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্বিবদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এসময় তারা কটুক্তি কারীর দ্রুত স্থায়ী বহিষ্কারের দাবিতে স্লোগান দেন এবং ২৪ ঘন্টার মধ্যে বহিষ্কার না করা হলে ক্লাস,পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনে অবস্থান নেওয়ার আল্টিমেটাম দিয়েছে।

পদার্থবিজ্ঞান বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রায়হান হোসেন বলেন,”মুসলমানরা রাসুল (সাঃ) এর কটুক্তি মানতে পারে না। এ বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রাসুল(সাঃ) কটুক্তির ঘটনা ঘটতেছে। আমরা মুসলিম রাষ্ট্রে এটা কখনই মেনে নেব না।আমরা সাবধান করে দিচ্ছি যারা পরবর্তীতে এ রকম পদক্ষেপ নিবে মুসলিমজাতি তাদের বিরুদ্ধে জেগে উঠবে এবং এই বিশ্বিবদ্যালয় থেকে উৎসকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে”

সিইসি বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুসাব্বির হোসেন বলেন,”আপনারা সবাই অবগত আছেন যে একজন শিক্ষার্থী আমাদের প্রিয় নবী (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করেছে । এটাকে বিচ্ছিন্ন ঘটনা ভাবলে ভুল করবেন। নাস্তিক ব্লগার যার নাম মুখে নিতে আমার ঘৃণা হয় আসাদ নুর। ২৬ তারিখ ভোর ৪ টার দিকে আমাদের ফেসবুক গ্রুপে কমেন্ট করে বলে উৎসের যদি কিছু হয় কেউ ছাড় পাবে না।বশেমুরবিপ্রবির ঘটনা দেশের বাইরে, জার্মানি থেকে সে এ কথা বলার সাহস পায় কেভাবে?সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে, দেশের বাইরে থেকে উস্কানি দেয়ার মাধ্যমে দেশে একটি উচ্ছৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে।”

তিনি আরো বলেন, “আমরা প্রশাসনের কাছে আকুল আবেদন জানায় এই ধরনের বাইরের কোন এজেন্ডা বা সংস্থা আমাদের সম্প্রীতি এবং শৃঙ্খলা নষ্ট না করতে পারে এ ব্যাপারে সজাগ থাকবেন। ”

উল্লেখ, গত ২৬ মে সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের একটি গ্রুপে উৎস গায়ন ইসলামের মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি সংযুক্ত একটি ম্যাসেজ সেন্ট করেন। যা সে পরক্ষণেই গ্রুপ থেকে সরিয়ে ফেলেন ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ