সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে ফিলিস্তিন রাষ্ট্রপতির বৈঠক

যা যা মিস করেছেন

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকের পর দ্বিপক্ষীয় বৈঠকে একটি সমঝোতা স্মারক সই হয়।

বিকাল ৩টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে মাহমুদ আব্বাসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। শুভেচ্ছা বিনিময়ের পর দুই নেতার একান্ত বৈঠক শুরু হয়।
তার পর বিকাল ৪টায় শুরু হয় দ্বিপক্ষীয় বৈঠক।

এই বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাণিজ‌্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, উপদেষ্টা গওহর রিজভী, বিদ‌্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের একটি যৌথ কমিটি গঠনে একটি সমঝোতা স্মারক সই হয়। শেখ হাসিনা ও মাহমুদ আব্বাসের উপস্থিতিতে দুই পররাষ্ট্রমন্ত্রী এতে সই করেন।

তিন দিনের রাষ্ট্রীয় সফরে বুধবার বিকালে ঢাকায় পৌঁছান ফিলিস্তিনের প্রেসিডেন্ট। গতকাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিমান থেকে নামার পর ফিলিস্তিনি প্রেসিডেন্টকে ফুল দিয়ে অভ্যর্থনা জানায় দুই শিশু। পরে বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ২১ বার তোপধ্বনি করে স্বাগত জানানো হয় মাহমুদ আব্বাসকে।

বৃহস্পতিবার সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধ এবং ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান মাহমুদ আব্বাস।

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর মধ‌্যপ্রাচ‌্যে শান্তি প্রক্রিয়া নিয়ে উৎকণ্ঠার মধ‌্যে বাংলাদেশ সফরে এলেন মাহমুদ আব্বাস।

ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে মুক্তি সংগ্রামে বাংলাদেশ প্রথম থেকেই ফিলিস্তিনি সরকার ও জনগণের পাশে আছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন আন্তর্জাতিক সভাতেও বাংলাদেশ স্বাধীন ফিলিস্তিনের প্রতি অকুণ্ঠ সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security