বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সানগ্লাসে ফ্যাশন

যা যা মিস করেছেন

Sunglass the mail bd

সারাদিন কাঠফাটা রোদ আর সেই সাথে সারাদিন বাইরের ধুলাবালি।রোদের তাপ সৌন্দর্যকে অনেকটা মলিন করে দেয়। কবে এক্ষেত্রে রোদ ও ধুলাবালি থেকে রক্ষা পেতে একটা উপকারী বস্তু হচ্ছে সানগ্লাস।

এটি যেমন রোদ ও ধুলাবালি থেকে চোখকে রক্ষা করে সেই সাথে ফ্যাশনেও অনেক গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে। আজকাল কম বয়সী ছেলেমেয়ে থেকে শুরু করে মধ্যবয়সী মানুষেরাও বিভিন্ন ধরনের সানগ্লাস ব্যাবহার করে থাকে। আর ফ্যাশনের সাথে তাল মিলিয়ে এখন সানগ্লাস এর ধরন, রঙ সব বদলে গেছে। পোশাকের ভিন্নতার ওপর নির্ভর করে একন ভিন্ন হচ্ছে সানগ্লাস এর রঙ ও ধরন। তবে কোন ধরনের মুখের গড়নের সাথে কোন শেপ এর সানগ্লাস ভালো লাগবে তা পুরোপুরি নির্ভর করে একেকজনের নিজস্ব রুচির উপর। তাই আমরা জানব মুখের গড়ন, পোশাক ভিন্নতার সাথে কোন ধরনের শেপ ও রঙের সানগ্লাস ভালো লাগবে।

আজকাল প্রায় সব বয়সের মানুষেরাই সানগ্লাস ব্যাবহার করে থাকে। তবে এখন সানগ্লাস আর শুধু কালো বাদামী রঙ্গেরি সীমাবদ্ধ নয়। এখন বাজারে বিভিন্ন রঙ ও শেপের সাংলাস পাওয়া যায়। বিশেষ করে পার্পেল, সাদা, ওয়াটার, কমলা এই রংগুলো প্রাধান্য পাচ্ছে। এছাড়াও সানগ্লাস এর রঙের ভিন্নতার সাথে সাথে বিভিন্ন রঙের বর্ডার যুক্ত সানগ্লাস এর চাহিদাও বাড়ছে। তবে এই বর্ডার যুক্ত সানগ্লাস গুলো পশিমা পোশাকের সাথে বেশী ভালো লাগে। এখন বাজারে বিভিন্ন প্রিন্টেড লেগিংস পাওয়া যাচ্ছে। এই ধরনের প্রিন্ডের লেগিংস, টপস অথবা টি শার্টের সাথে এই প্রিন্টেড বর্ডার যুক্ত সানগ্লাস গুলো অনেক মানানসই হয়। এক্ষেত্রে চারকোনা শেপের সানগ্লাস গুলোর চাহিদা অনেক বেশী।

আবার কারো মুখের গড়ন যদি ছোট ও গোল হয় তাহলে সেক্ষেত্রে বেশী বড় শেপের সানগ্লাস পছন্দ না করাই ভালো। তাহলে তাই মুখ আরো বেশী ছোট দেখাবে। আবার লম্বাটে গড়নের চেহারায় চারকোনা শেপ অনেক ভালো লাগবে। বিশেষ করে স্যালোয়ার কামিজের বা কুর্তার সাথে ব্যাবহারের সময় গোল এবং চ্যাপ্টা শেপ পছন্দ করা যেতে পারে। পোশাকের রঙের সাথে মিলিয়ে সানগ্লাসেরও ভিন্ন ভিন্ন রঙ পছন্দ করা যেতে পারে। সাধারণত মধ্যবয়সী মহিলাদের ক্ষেত্রে বেশী রংচঙে সানগ্লাস ব্যাবহার নয়া করাই ভালো। তাদের জন্য স্বচ্ছ অথবা বাদামী রঙ গুলো বেশী ভালো লাগবে।

দামের ভিন্নতার উপর নির্ভর করে সানগ্লাস এর ধরন ও ভিন্ন হয়। সাধারণত ১৫০ টাকা থেকে শুরু করে ৪০০০ টাকা পর্যন্ত দামের সানগ্লাসপাওয়া যায়। এক্ষেত্রে ডায়োর, রে বন ব্যান্ড গুলো অনেক ভালো হয়। তাই বাইরে যাওয়ার আগে আপনার প্রয়োজনীয় জিনিসের সাথে মনে করে একটা সানগ্লাস নিয়ে বের হন। কারন এটি শুধু আপনার সৌন্দর্যকে বাড়াবে না তার সাথে সাথে বাইরের ধুলাবালি ও রোদের অতিবেগুলী রশ্মি থেকে আপনার চোখকে রক্ষা করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security