মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক শেখ আব্দুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী কাল

যা যা মিস করেছেন

হলি সিয়াম শ্রাবণ, নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের গৌরীপুরের বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সাংবাদিক ও সংবাদপত্র এজেন্ট শেখ আব্দুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী বুধবার (৬ ডিসেম্বর)। এ উপলক্ষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় এদিন বাদ যোহর রেল স্টেশন এলাকায় খোদাবক্স ফুরকানিয়া মাদ্রাসায় দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

মরহুম শেখ আব্দুর রহমান ১৯৭১ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ১৯৭৭ সালে সংবাদপত্রের ব্যবসার পাশাপাশি সাংবাদিকতা পেশায় নিয়োজিত হন। ৮০’র দশকে গৌরীপুর উপজেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় তিনি ছিলেন সংবাদপত্রের একমাত্র এজেন্ট। ১৯৮১ সালে গৌরীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা পালন করেন তিনি।

তার জীবদ্দশায় দৈনিক আজাদ, দৈনিক কৃষান, দৈনিক কালবেলা, দৈনিক সমাচার, আজকালের খবর, সাপ্তাহিক এশিয়া, সাপ্তাহিক পরিধিসহ অসংখ্য সংবাদপত্রে সুনামের সঙ্গে কাজ করেন।

গৌরীপুর প্রেসক্লাবের পাশাপাশি তিনি সাংবাদিক সমিতি, সাংবাদিক সংস্থা গৌরীপুর উপজেলা শাখার সভাপতি হিসিবে দায়িত্ব পালন করেন। গৌরীপুর রেলওয়ে জংশনে প্রতিষ্ঠা করেন রহমান রেলওয়ে বুক স্টল। এছাড়া গৌরীপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ গঠনে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি।

মরহুম শেখ আব্দুর রহমান গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মশিউর রহমান কাউসারের পিতা।

 

টিএমবি/এইচএসএস 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security