বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

হেমায়েতপুর-ভাটারা মেট্রোরেল নির্মাণের উদ্বোধন আজ

যা যা মিস করেছেন

ঢাকাবাসীর স্বপ্নের মেট্রোরেল এখন বাস্তবতা। গত এক বছর ধরে উত্তরা থেকে আগারগাঁও রুটে মেট্রো যাতায়াত করলেও আজ উদ্বোধন হবে আগারগাঁও থেকে মতিঝিল অংশের। আগামীকাল রোববার থেকে ৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল যেতে পারবেন নাগরিকরা।

পাশাপাশি আজ এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ লাইন হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেছেন, প্রধানমন্ত্রী দুপুর আড়াইটায় আগারগাঁও স্টেশন থেকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন। তারপর মতিঝিল স্টেশনে আরেকটি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেল নিয়ে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন।

ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, প্রধানমন্ত্রী এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজেরও উদ্বোধন করবেন। এ লাইন হেমায়েতপুর থেকে আমিনবাজার, গাবতলী, মিরপুর-১, মিরপুর-১০, বনানী ও গুলশান হয়ে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার হবে। ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এ প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security